আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

জাবিতে প্রথম বর্ষের ভর্তি শুরু ২০ নভেম্বর

JUশেয়ারবাজার ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি শুরু হবে ২০ নভেম্বর এবং তা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

এর আগে ১২ ও ১৩ নভেম্বর লিখিত ভর্তি পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের বিভাগ পছন্দক্রম, সাক্ষাৎকার ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার পর ১৯ নভেম্বর ইউনিট ভিত্তিক চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। উক্ত মেধা তালিকা থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।

এ ছাড়া ‘সি-১’ ইউনিটের (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) লিখিত পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষা ১১ থেকে ১৪ নভেম্বর (১৪ নভেম্বর আখেরি চাহার সোম্বার ছুটি হলে ১৫ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

এদিকে বিভিন্ন কোটায় (মুক্তিযোদ্ধার সন্তান, নাতি/নাতনি, ক্ষুদ্র নৃগোষ্ঠী ও দলিত সম্প্রদায়, প্রতিবন্ধী, খেলোয়াড়) ভর্তির জন্য ১২ থেকে ১৬ নভেম্বরের মধ্যে ব্যাংক থেকে আবেদনপত্র সংগ্রহ করে শিক্ষা শাখায় জমা দিতে হবে।

২০১৮ সালের ৭ জানুয়ারি প্রথম বর্ষের ক্লাস শুরু হতে পারে। এ ছাড়া ভর্তি পরীক্ষার সাক্ষাৎকার এবং অন্যান্য তথ্য ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট www.ju-admission.org থেকে জানা যাবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.