পেনিনসুলার মুনাফা বেড়েছে : লোকসান কমিয়েছে আইসিবি ইসলামি ব্যাংক

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের দ্য পেনিনসুলা চিটাগাং লিমিটেডের তৃতীয় প্রান্তিক (জুলাই’১৪-মার্চ১৫) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদনে কোম্পানিটি গত অর্থবছরের তুলনায় মুনাফা বেশি দেখিয়েছে। অন্যদিকে প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদনে ব্যাংকিং খাতের আইসিবি ইসলামি ব্যাংকের লোকসান কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, তৃতীয় প্রান্তিক আর্থিক প্রতিবেদনে এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১১ কোটি ৭৬ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ১১ কোটি ২৪ লাখ টাকা ও ০.৯৯ টাকা।

অন্যদিকে চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত এই তিন মাসে এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ৪ কোটি ৫২ লাখ ৯০ হাজার টাকা ও ০.৪০ টাকা।

এদিকে ব্যাংকিং খাতের আইসিবি ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিক আর্থিক প্রতিবেদনে কর পরিশোধের পর লোকসান হয়েছে ৬ কোটি ৮১ লাখ ২০ হাজার টাকা ও শেয়ার প্রতি লোকসান ০.১০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল যথাক্রমে ১৮ কোটি ৪০ লাখ ৯০ হাজার টাকা ও ০.২৮ টাকা। ৩১মার্চ ২০১৫ পর্যন্ত এ কোম্পানির পুঞ্জীভুত লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৬৯৭ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top