আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০১৭, শনিবার |

kidarkar

সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১৩ খাতে

dseশেয়ারবাজার ডেস্ক: বিদায়ী সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর (রিটার্ন) বেড়েছে ১৩ খাতে। আর দর কমেছে ৭ খাতে। লংকাবাংলা সিকিউটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আলোচিত সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে ভ্রমণ ও অবকাশ খাতে। গত সপ্তাহে এ খাতে দর বেড়েছে ৬.৫৭ শতাংশ। এরপরেই আছে সেবা ও আবাসন খাত। এ খাতে দর বেড়েছে ৫.১৯ শতাংশ।

দর বাড়ার অন্যান্য খাতের মধ্যে ব্যাংক খাতে ১.০৯ শতাংশ, সিমেন্ট খাতে ০.০৩ শতাংশ, সিরামিক খাতে ১.৩৩ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ১.৬৩ শতাংশ, জেনারেল ইন্স্যুরেন্স খাতে ০.৪০ শতাংশ, আইটি খাতে ১.৩৭ শতাংশ,  বিবিধ খাতের ১.০৬ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ০.৫১ শতাংশ, ওষূধ ও রসায়ন খাতে ১.৪৭ শতাংশ এবং টেক্সটাইল খাতে ০.২৮ শতাংশ শেয়ার দর বেড়েছে।

এদিকে দর কমার মধ্যে সবচেয়ে বেশি কমেছে পেপার ও প্রিন্টিং খাতে। এ খাতে দর কমেছে ১৫.১৪ শতাংশ। এরপরেই আছে জুট খাত। এ খাতে দর কমেছে ১.৭৫ শতাংশ।

দর কমার অন্যান্য খাতের মধ্যে খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.৬২ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্স খাতে ১.১২ শতাংশ, আর্থিক খাতে ১.০৬ শতাংশ, ট্যানারী খাতে ০.৭২ শতাংশ ও টেলিকমিনেকেশন খাতে ০.৮৪ শতাংশ শেয়ার দর কমেছে।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.