প্রথম প্রান্তিক প্রকাশ করেছে ৫ কোম্পানি

Arthik Protibadon Reportশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো: মতিন স্পিনিং, এটলাস বাংলাদেশ, মডার্ন ডায়িং, ফাইন ফুডস এবং কাশেম ড্রাইসেলস। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদন তুলে ধরা হলো:

মতিন স্পিনিং মিলস: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪৪ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১০ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪২.৫৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৭ টাকা (নেগেটিভ)।

এটলাস বাংলাদেশ: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৬ টাকা।

মডার্ণ  ডাইং অ্যান্ড স্ক্রীণ প্রিন্টিং লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মডার্ণ  ডাইং অ্যান্ড স্ক্রীণ প্রিন্টিং লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের তুলনায় ১৮.৭৫ শতাংশ কমেছে। জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩২ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ০.০৬ টাকা বা ১৮.৭৫ শতাংশ।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯.৩৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৫ টাকা।

কাশেম ড্রাইসেলস লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কাশেম ড্রাইসেলস লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের তুলনায় বেড়েছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৫ টাকা। সে হিসেবে কোম্পানির আয় বেড়েছে ০.১০ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৫৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২০ টাকা।

ফাইন ফুডস লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ফাইন ফুডস লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের তুলনায় কমেছে।

জানা যায়, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৪২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১৯৩ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ০.১৫১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.০৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০০৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top