আইপিওর টাকা অন্য খাতে ব্যবহার করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ

shephard-industriesশেয়ারাবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগ্রহ করা টাকা অন্য খাতে ব্যবহার করবে বলে জানিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সম্প্রতি কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ প্রস্তাবটি সংশোধন করা হয়। কোম্পানিটি শেয়ারহোল্ডার ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে আইপিওর অব্যবহৃত টাকা অন্য খাতে ব্যবহার করবে জানায়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়, শেফার্ড ইন্ডাস্ট্রিজ বিল্ডিং নির্মাণে ৪ কোটি ৫৩ লাখ ৬০ হাজার টাকা ব্যয় হবে। মেশিনারিজ কেনা ও স্থাপন করতে ৭ কোটি ৪৬ লাখ ৭ হাজার ৫৩ টাকা ব্যয় হবে। এ হিসাবে কোম্পানির মোট ব্যয় হবে ১১ কোটি ৫৮ লাখ ২৭ হাজার ৫৩ টাকা।

আর কোম্পানির মোট অব্যবহৃত ফান্ড ছিল ১১ কোটি ৪৫ লাখ ৭৬ হাজার ৩৭৫ কোটি টাকা। এছাড়া আইপিওর জন্য খরচ হয় ৯১ লাখ ৪৯৪ টাকা।

এছাড়া শের্ফাড ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ ৩০ হাজার বর্গফুটের একটি কমপ্লায়েন্স ফ্যাক্টরি নিমার্ণ করবে। এখানে কোম্পানির প্রসপেক্টাসে অধিকাংশ খরচ নিজস্ব অর্থায়ন থেকে করা হবে উল্লেখ আছে। এখন কোম্পানিটি আইপিওর অব্যবহৃত অর্থ নতুন মেশিনারিজ কিনতে ব্যয় করবে। ইটিপির খরচ কোম্পানির নিজস্ব অর্থায়ন থেকে করা হবে। আর আইপিওর খরচ কোম্পানির নিজস্ব অর্থায়ন থেকে করা হয়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

 

আপনার মন্তব্য

Top