আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ নভেম্বর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

৫ প্রতিষ্ঠানের প্রথম প্রান্তিক প্রকাশ

Arthik Protibadon Reportশেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ প্রতিষ্ঠান। এগুলো হলো- বিএসআরএম লিমিটেড, ন্যাশনাল টিউবস, বিএসআরএম স্টিল, ম্যাকসন্স স্পিনিং মিলস এবং এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড।

বিএসআরএম লিমিটেড:  প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫১.৪৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩৭.৬৭ টাকা (নেগেটিভ)।

ন্যাশনাল টিউবস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২১ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৪৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১৪.১৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৪ টাকা।

বিএসআরএম স্টিল: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.২১ টাকা।

ম্যাকসন্স স্পিনিং মিলস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা (restated) এবং বেসিক ইপিএস ০.০৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১৩ টাকা (restated)। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৬৮ টাকা (restated) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৫৫ টাকা।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.০৫ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১১ টাকা (মাইনাস)। ফান্ডটির কাছে নগদ অর্থের সঙ্কট রয়েছে।

বাজার মূল্যে ফান্ডটির সম্পদ মূল্য (এনএভি) ১০.১৩ টাকা এবং ক্রয় মূল্যে এনএভি ১০.৩২ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.