আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ নভেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

৫ ফান্ডের প্রথম প্রান্তিক প্রকাশ

Mutualfunds_মিউচ্যুয়াল ফান্ডশেয়ারবাজার ডেস্ক: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচ্যুয়াল ফান্ড খাতের ৫ ফান্ড। এগুলো হলো- এবি ব্যাংক ফার্স্ট ফান্ড, ইবিএল এনআরবি ফান্ড, পিএইসপি ফার্স্ট ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 এবি ব্যাংক ফার্স্ট ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১১ টাকা।  যা আগের বছরে একই সময় ছিল ০.১০ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ বেড়েছে ০.০১ টাকা। এছাড়া ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.২৬ টাকা। যা আগের বছরে একই সময় ছিল ০.১৬ টাকা।

এদিকে, ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৪৪ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১২.৭৮ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৯৬ টাকা।  যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৯৬ টাকা।

ইবিএল এনআরবি ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৮ টাকা।  যা আগের বছরে একই সময় ছিল ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.০৯ টাকা। এছাড়া ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৬ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময় ছিল ০.০৫ টাকা।

এদিকে, ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৫৪ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৮৬ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৩৯ টাকা।  যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৫১ টাকা।

পিএইসপি ফার্স্ট ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০৮ টাকা।  যা আগের বছরে একই সময় ছিল ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.১০ টাকা। এছাড়া ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.০৮ টাকা (নেগেটিভ)। যা আগের বছরে একই সময় ছিল ০.০৭ টাকা।

এদিকে, ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৪ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৮৬ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৩১ টাকা।  যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৪৬ টাকা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৬ টাকা।  যা আগের বছরে একই সময় ছিল ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.১৪ টাকা। এছাড়া ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.১৬ টাকা। যা আগের বছরে একই সময় ছিল ০.১১ টাকা।

এদিকে, ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৯ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১২.১৪ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৭১ টাকা।  যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৭২ টাকা।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড: প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪০ টাকা।  যা আগের বছরে একই সময় ছিল ০.১০ টাকা। সে হিসেবে ফান্ডটির ইপিইউ বেড়েছে ০.৩০ টাকা।

এছাড়া ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) হয়েছে ০.৮২ টাকা। যা আগের বছরে একই সময় ছিল ০.০৭ টাকা।

এদিকে, ফান্ডটির বাজার মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ০.৪২ টাকা। যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.৩০ টাকা। আর ক্রয় মূল্য অনুযায়ী ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৭৮ টাকা।  যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ছিল ১১.১১ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.