আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ নভেম্বর ২০১৭, শুক্রবার |

kidarkar

১৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedentশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩ কোম্পানি। ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, কহিনূর কেমিক্যাল, এমবি ফার্মাসিটিক্যাল, মেঘনা পেট্রোলিয়াম, ইস্টার্ন কেবলস, কেয়া কসমেটিকস, ওরিয়ন ফার্মা, মতিন স্পিনিং মিলস, এটলাস বাংলাদেশ, ওরিয়ন ইনফিউশন, ন্যাশনাল টিউবস এবং পদ্ম অয়েল লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইসিবিঃ

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ৩৫ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ২৬ নভেম্বর। আগামী ২৩ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় হোটেল পূর্বানীতে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে কোম্পানিটির এককভাবে ৩৬৮ কোটি টাকা কর পরিশোধের পর মুনাফা হয়েছে। আর সমন্বিত মুনাফা হয়েছে ৪৬১ কোটি টাকা। সমন্বিত ইপিএস ৭.২৯ টাকা এবং এককভাবে ৫.৮২ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) ৭৭.৮৬ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫৪.৫৪ টাকা।

গোল্ডেন হার্ভেস্টঃ

গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি অায় (ইপিএস) হয়েছে ১.৮৯ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.২০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৪৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় কোম্পানির ফ্যাক্টোরি প্রাঙ্গন, গাজিপুরে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

কহিনূর কেমিক্যালঃ

কহিনূর কেমিক্যাল লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। এর মধ্য ১৫ শতাংশ ক্যাশ ও ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দিবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি অায় (ইপিএস) হয়েছে ১২.০৪ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৫.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৪.৫৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১০টায় অফিসার্স ক্লাব, বেলিরোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমবি ফার্মাসিটিক্যালঃ

এমবি ফার্মাসিটিক্যাল লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি অায় (ইপিএস) হয়েছে ৩.০২ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.২৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১০.৩৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় ১৮৪/১ তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এলাকা, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মতিন স্পিনিংঃ

মতিন স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন,২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.০২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৯৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪১.৬৪ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভ (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণ,কাশিমপুর,গাজীপুরে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এটলাস বাংলাদেশঃ

এটলাস বাংলাদেশ ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৬৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে লোকসানের পরিমাণ ছিল ১.১৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬৫ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৯৪ টাকা (মাইনাস)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওরিয়ন ইনফিউশনঃ

ওরিয়ন ইনফিউশন ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৫৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল ১১ টায় অফিসার্স ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ন্যাশনাল টিউবসঃ

ন্যাশনাল টিউবস ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৮৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১৫.২০ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৭ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

পদ্মা অয়েলঃ

পদ্মা অয়েল ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.৬৮ টাকা। যা এর আগের বছর ছিল ১৯.০৭ টাকা। ইপিএস এক বছরের ব্রবধানে বেড়েছে। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৩.৬০ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১৬.৪২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ফেব্রুয়ারি ২০১৮ সকাল ১১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৮ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ওরিয়ন ফার্মাঃ

ওরিয়ন ফার্মা ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭০.৯৫ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৯.৬২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টায় অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

কেয়া কসমেটিকসঃ

কেয়া কসমেটিকস ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৩৭ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৮৮ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় ফেক্টরি প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইস্টার্ন কেবলসঃ

ইস্টার্ন কেবলস ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামি ১৮ জানুয়ারি ২০১৮ সালে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ নভেম্বর ২০১৭ সালে।

মেঘনা পেট্রোলিয়ামঃ

মেঘনা পেট্রোলিয়াম ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০.২৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.৩৫ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫৪.৩৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ জানুয়ারি ২০১৮ সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের বোট ক্লাবে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ৩০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.