আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার |

kidarkar

৫ কোম্পানির থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট: লাভবান বিনিয়োগকারীরা

dseশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। আর থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়ে যে শেয়ার দর ওপেন হয়েছে দিনশেষে সবগুলোর দরই অ্যাডজাষ্টমেন্ট প্রাইস ছাড়িয়ে গেছে। এতে লাভবান হয়েছেন বোনাস গ্রহীতারা।

ডিএসই সূ‌ত্রে জানা গেছে, আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হওয়া কোম্পানিগুলো হলো: এনভয় টেক্সটাইল, ডোরিন পাওয়ার, ড্রাগন সোয়েটার, প্যারামাউন্ট টেক্সটাইল এবং বেক্সিমকো লিমিটেড। ডিএসই সূ‌ত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এনভয় টেক্সটাইলের ৫ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৩৭ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ৩৭.৫০ টাকা।

ডোরিন পাওয়ারের ১০ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১১৪.৯০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ১২০ টাকা।

ড্রাগন সোয়েটারের ১৫ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৬.৮০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ১৭.৫০ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইলের ১০ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৩১.৩০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ৩৩.২০ টাকা।

বেক্সিমকো লিমিটেডের ৫ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ২৬.৬০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ২৭.৩০ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.