বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে

dse16-11শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের শেয়ারবাজার উধ্বমূকী প্রবনতায় শেষ হয়েছে লেনদেন। এদিন শুরুতে সূচকের উত্থান থাকলেও ২০ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক।  পরে লেনদেনের ঘন্টাখানিক পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক।  মাঝে কয়েকবার সূচক নামতে দেখা গেলেও দিনশেষে উত্থানে শেষ হয় সূচক। আজ বৃহস্পতিবার লেনদের অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। তবে টাকার অংকে লেনদেন আগের কার্যদিবসের থেকে কিছুটা কমেছে। ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) আজ টাকার অংকে লেনদেন হয়েছে ৭৩৭ কোটি টাকা।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮২  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৯০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৭৩৭ কোটি ৯৮ লাখ ৩২ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করেছিলো ৬২৩৫  পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করেছিলো ২২৭০ পয়েন্টে। ওইদিন টাকায় লেনদেন হয়েছে ৮৮৩ কোটি ২২ লাখ ৯৯ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ৬১ কোটি ২১ লাখ ৭৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top