ডিভিডেন্ড দেবে না ইউনাইটেড এয়ার: ব্যবসা্ সচল করতে ডিসেম্বরে চুক্তি করবে

UNITED_ইউনাইটেড এয়ারশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড ৩০জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। কোম্পানির ব্যবসা সচল করতে আরেক কোম্পানির সঙ্গে জয়েন্ট ভেঞ্চার চুক্তি আগামী ডিসেম্বর কিংবা জানুয়ারির প্রথম দিকেই চুক্তি করা হবে।

কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসভিরুল আহমেদ চৌধুরী শেয়ারবাজারনিউজ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহষ্পতিবারের সভায় ২০১৫-২০১৬ সমাপ্ত বছরের ডিভিডেন্ড সংক্রান্ত পর্ষদ সভা হয়েছে। ব্যবসায়িক কার্যক্রম না থাকায় আমরা ডিভিডেন্ড না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে রেকর্ড ডেট এবং এজিএমের তারিখ চূড়ান্ত করা হয়নি। আমাদের তহবিল সংগ্রহের জন্য আলোচিত বছরের নিরীক্ষা হিসাব চূড়ান্ত করা হয়েছে। যা ডিএসই এবং বিএসইসি-কে পাঠানো হয়েছে। ডিসেম্বরের মধ্যে ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের নিরীক্ষা হিসাব অনুমোদন করা হবে। আমাদের ব্যবসাকে এগিয়ে নিতে প্রতিবেদনগুলো চূড়ান্ত অনুমোদন করা হচ্ছে।

তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে আমাদের ব্যবসায়িক কার্যক্রম বন্ধ রয়েছে। তাই বিমানগুলোও অচল অবস্থায় রয়েছে। কার্যক্রম সচল রাখতে প্রয়োজনীয় অর্থের জন্য আমরা বিভিন্ন প্রতিষ্ঠানে ধরনা দিয়েছি। কিন্তু আশানুরুপ ফল পাওয়া যায়নি। সর্বশেষ ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত বার্ষিক প্রতিবেদন অনুমোদন হয়েছে। ২০১৬-২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন হলে আইসিবি থেকে অর্থ সংগ্রহের কার্যক্রম শুরু করা হবে। কিন্তু এতো সময় পর্যন্ত অপেক্ষা না করে একটি এয়ার লাইন্স কোম্পানির সঙ্গে জয়েন্টভেঞ্চারে ব্যবসায়িক কার্যক্রম পুনরায় শুরু করার জন্য চুক্তি করা হবে। গত বৃহষ্পতিবার পর্ষদ সভায় এ নিয়ে আলোচনা হয়েছে। এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আগামী ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথম দিকে কোম্পানিটির সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। যথা সময়ে এ বিষয়ে আমরা বিনিয়োগকারী এবং সংশ্লিষ্ট রেগুলেটরদের অবহিত করবো।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top