আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ নভেম্বর ২০১৭, রবিবার |

kidarkar

লিমিট ছাড়া লেনদেন করছে ৬ কোম্পানি

circuit breaker_SharebazarNews_সার্কিট ব্রেকারশেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো সার্কিট ব্রেকার দেয়া হয়নি। ডিভিডেন্ড সংক্রান্ত ঘোষণা দেয়ার কারণে নিয়মানুযায়ী এসব কোম্পানির শেয়ার লেনদেনে আজ কোনো লিমিট দেয়া হয়নি। এগুলো হলো: ঢাকা ডাইং, বিডি ওয়েল্ডিং, ইউনাইটেড এয়ার, ইনফরমেশন সার্ভিস নেটওয়ার্কস, ফ্যামিলিটেক্স এবং বাটা সু লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং:

নো ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি ঢাকা ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং লিমিটেড। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.৯৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ১৫.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.০০০৭৭ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গনে, টঙ্গী, গাজীপুরে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ ডিসেম্বর।

বাটা সু লিমিটেড:

বাটা সু অভ্যন্তরীণ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সভায় জানুয়ারি’১৭ থেকে সেপ্টেম্বর’১৭ পর্যন্ত ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়েছে। ৯ মাসের জন্য কোম্পানিটি ২৩০ শতাংশ অভ্যন্তরীণ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী ৭ ডিসেম্বর।

এদিকে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬.৭১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৪৭.৮৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০৬.১৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ৮.৯০ টাকা।

ফ্যামিলিটেক্স লিমিটেড:

ফ্যামিলিটেক্স লিমিটেড ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য মাত্র ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রেশমি ক্লাব, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ ডিসেম্বর।

বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড:

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড দেয়নি পুঁজিবাজারে তালিকাভূক্ত জ্বালানী ও বিদ্যুৎ খাতের কোম্পানি বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৫ টাকা। যা আগের বছরে শেয়ার প্রতি লোকসান ছিল ৩.১৩ টাকা।

একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.০৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

ইউনাইটেড এয়ারওয়েজ:

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড দেয়নি পুঁজিবাজারে তালিকাভূক্ত ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৬৬ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮.৭৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.২৯ টাকা।

ইনফরমেশন সার্ভিস: 

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড দেয়নি পুঁজিবাজারে তালিকাভূক্ত কোম্পানি ইনফরমেশন সার্ভিস লিমিটেড। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৫২ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৬ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ডিসেম্বর।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.