ইমাম বাটনকে নিয়ে নিরীক্ষকের আশঙ্কা

imam-button-logoশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের ইমাম বাটনের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা প্রকাশ করেছে কোম্পানিটির নিরীক্ষক। ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষা প্রতিবেদনে কোম্পানিটির আর্থিক এবং উৎপাদন ব্যবস্থা পর্যালোচনা করে এমন শঙ্কা প্রকাশ করেছে নিরীক্ষক।

আলোচিত সময়ের আর্থিক প্রতিবেদনে নিরীক্ষকের মতামতে বলা হয়েছে, ৩০ জুন, ২০১৭ শেষে কোম্পানিটির সম্পদ রেশিও কমে হয়েছে ০.৪৫ টাকা। অথচ এর দায় দেনার রেশিও হচ্ছে ১ টাকা। দায়ের বিপরীতে সম্পদের রেশিও অত্যন্ত দুর্বল অবস্থার দিকে যাচ্ছে। আর এমন চলতে থাকলে কোম্পানিটি ঋণদাতাদের দেনা পরিশোধে সম্পূর্ণভাবে অক্ষম হবে। এছাড়া কোম্পানিটির ব্যবসায়িক অবস্থা বর্তমানে যেভাবে চলছে তাতে অদূর ভবিষ্যতে এর টিকে থাকার সক্ষমতা নিয়ে আশঙ্কা প্রকাশ করা হয়েছে নিরীক্ষা প্রতিবেদনে।

এদিকে নিরীক্ষক আরো জানায়, অকেজো মেশিনারিজ; বিদ্যুৎ ও জ্বালানি সঙ্কট; ক্রেতা সঙ্কটের কারণে কোম্পানিটি বর্তমানে উৎপাদন সক্ষমতার মাত্র ২৬ শতাংশ ব্যবহার করতে পারছে। এর জেরে ৩০ জুন ২০১৭ বছরের নিরীক্ষায় ৩ কোটি ৩০ লাখ ১৬ হাজার টাকা লোকসান করেছে। উৎপাদন ও বিপনন ব্যবস্থায় এমন অচলাবস্থা ঘটতে থাকলে এর লোকসান বাড়তেই থাকবে বলে জানিয়েছে নিরীক্ষক।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top