মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

dse_dsbi_indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে নিম্মমুখী প্রবণতা থাকলেও প্রথম ২ ঘন্টা পর ধীরে ধীরে বাড়তে থাকে সূচক। এরপর ইতিবাচক ধারা  কিছুক্ষণ থাকলেও ফের নৈতিবাচক প্রবণতায় চলে যায় সূচক। বুধবার দুপুর ২টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে এসময়ে লেনদেনে রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা ধীর গতি।

দুপুর ২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪১১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০০৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৬৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ার দর। আর এ সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২৬১ কোটি ১৫ লাখ ৮৯ হাজার টাকা। এর আগের দিন দুপুর সাড়ে ১২টায় ডিএসইতে লেনদেন হয়েছিল ১৬৪ কোটি ১৫ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪১১৮ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৩২৩ কোটি ৪০ লাখ ৯ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৭১২ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ৯৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৮ কোটি ৯৮ লাখ ৫ হাজার টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top