আরিফুলের ঝড়ো ব্যাটিংয়ে খুলনার জয়

bpl_bg_433367300_6080শেয়ারবাজার ডেস্ক: দেশিয় ব্যাটসম্যান  আরিফুল হকের ঝড়ো ব্যাটিংয়ে রাজশাহী কিংসের বিপক্ষে দুই উইকেটের জয় পেয়েছে খুলনা টাইটানস।

রাজশাহী কিংসের দেয়া ১৬৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্রুত টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারিয়ে বসে খুলনা। পাকিস্তানি ফাস্ট বোলার মোহাম্মাদ সামির জোড়া আঘাতে অল্পতেই ফিরে যান চ্যাডউইক ওয়ালটন ও সেকুগে প্রসন্ন।

দ্রুত উইকেট পতনে দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদুল্লাহ। সঙ্গী হিসেবে প্রোটিয়া ব্যাটসম্যান রাইলি রুশোকে। অর্ধশত রানের জুটি গড়ে দলের স্কোর বাড়াতে থাকে এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান।

তবে আগ্রাসী ব্যাটিংয়ে খুলনার চাপ সারানোর কাজ করে যান কাপ্তান মাহমুদুল্লাহ। দশম ওভারে এসে টাইটান্স ক্যাম্পে আঘাত হানেন মেহেদি হাসান। উইকেটে জমে যাওয়া রুশোকে ২০ রানে থামান তিনি।

পরের ওভারে ফ্র্যাঙ্কলিনে থামে আফিফের ইনিংস। জোড়া উইকেট হারালেও হাল ছাড়েন নি টাইটান্স কাপ্তান। ১২তম ওভারে ৩৬ বলে খেলে ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেন মাহমুদুল্লাহ। ১২ ওভারের খেলা শেষে খুলনার স্কোর দাঁড়ায় চার উইকেটে ১০০ রান।

ম্যাচ খুলনার হাতের নাগালেই ছিল। ১৪তম ওভারে তরুন ফাস্ট বোলার হোসেন আলির বোলিংয়ে রিয়াদের বিদায়ে বড় ধাক্কা খায় খুলনা। সেখান থেকে টানা উইকেট হারিয়ে বিপদে পড়ে মাহেলার ছাত্ররা।

একে একে ব্র্যাথওয়েট ও শান্তর উইকেট পতনে জেতা ম্যাচ হাতছাড়া হওয়ার উপক্রম হয় খুলনার। কিন্তু ঘরোয়া ক্রিকেটের চেনা নাম আরিফুল হাল ছাড়েন নি। হাতে দুই উইকেট থাকা অবস্থায় হোসেন আলির ১৮তম ওভার ১৮ রান তুলে নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় আরিফুল।

রাজশাহীর সেরা বোলার মোহাম্মাদ সামির করা ১৯তম ওভারে ৯ রান আদায় করে ম্যাচের উত্তেজনা বাড়িয়ে দেয় আরিফুল। শেষ ওভারে স্মিথকে পর পর দুই বলে ছয় ও চার হাঁকিয়ে ম্যাচ নিজেদের করে নেন তিনি।

দুই উইকেটের অবিশ্বাস্য জয়ের দিনে ১৯ বলে ৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে খুলনার জয়ের নায়ক বনে যান আরিফুল হক।

আপনার মন্তব্য

*

*

Top