আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ নভেম্বর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

মাশরাফির ক্যাপ্টেন্সিতে মুগ্ধ গেইল: ওভার কনফিডেন্সে ঢাকার হার

bpl_bg_433367300_6080শেয়ারবাজার ডেস্ক: আজ বিপিএলে ঢাকা ও রংপুরের মধ্যকার ম্যাচে ৩ রানের নাটকীয় জয় পেয়েছে রংপুর রাইডার্স। আর প্লেয়ার অব দ্য ম্যাচের পুরষ্কার নিতে আসা ক্রিস গেইল জয়ের কৃতিত্ব দিলেন মাশরাফি মতুর্জাকে। ক্রিস গেইল বলেন, আসলে এতো কম রানে মাশরাফি যেভাবে বোলারদের ব্যবহার করেছে তা স‌ত্যিই  প্রশংসনীয়।  তার অসাধারন ক্যাপ্টেন্সিতে আজ দল জয় পেয়েছে।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ২৪তম ম্যাচে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ৩ রানে ব্যবধানে নাটকীয় ভাবে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

মূলত ওভার কনফিডেন্সে ঢাকা হেরেছে বলে খেলা শেষে জিটিভির সাক্ষাতকারে জানিয়েছেন আকরাম খান।

এর আগে প্রথমে ব্যাট করে ১৪২ রানে অল আউট হয় রংপুর রাইডার্স। জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই নারিনের উইকেট হারায় ঢাকা । নারিন কোনো রান না করেই মাশরাফির বলে মিথুনের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন।

তারপর ১১ রান করা সাকিবকে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন সোহাগ গাজী। এলভিন লুইসকে ব্যক্তিগত ২৮ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন সোহাগ গাজী।

২৯ রান করা জহুরুল ইসলামকে বোল্ড করে নিজের দ্বিতীয় শিকার বানিয়েছেন মাশরাফি। তারপর মোসাদ্দেক ২ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেছেন সাজঘরে।

তারপর শহীদ আফ্রিদি ও মেহেদী মারুফের ব্যাটে ঢাকা জয়ের স্বপ্ন দেখলেও ২১ রান করা আফ্রিদিকে বোল্ড করে আউট করেছেন রুবেল হোসেন।

মেহেদী মারুফও ব্যক্তিগত ১৫ রানে রুবেলের লেগ বিফোরের ফাঁদে পড়েছেন। শেষ দিকে নাদিফ চৌধুরীকে রবি বোপারার ক্যাচ বানিয়ে আউট করেছেন লাসিথ মালিঙ্গা।

তারপর স্নায়ুচাপের শেষ ওভারে ১২ রান করা কাইরন পোলার্ডকে বোল্ড করেছেন থিসারা পেরেরা। শেষ বলে আবু হায়দার রনিকে বোল্ড করলে নাটকীয় ভাবে ৩ রানের জয় পায় মাশরাফির রংপুর।

এর আগে এই হাইভোল্টেজ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ডাইনামাইটস অধিনায়ক সাকিব আল হাসান । তারপর ব্যাটিংয়ে নামেন রংপুরের দুই তারকা ওপেনার ক্রিস গেইল ও ব্র্যান্ডন ম্যাককালাম।

এই দুজনের ব্যাটে দারুণ শুরু করে রংপুর। তারপর চতুর্থ ওভারের প্রথম বলেই ৬ রান করা ম্যাককালামকে বোল্ড করে সাজঘরে পাঠান শাহীদ আফ্রিদি। তারপর মাত্র ২৬ বলে দারুণ এক অর্ধশতক তুলে নিয়েছেন গেইল।

ক্রিস গেইল অষ্টম ওভারের প্রথম বলে ৫১ রান করে মোসাদ্দেক হোসেনের বলে আবু হায়দার রনির হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। তারপর শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ মিথুনের ব্যাটে বিপর্যয় সামাল দেয়ার চেষ্টায় রংপুর।

তাতেও কাজ হয়নি রংপুরের ১১তম ওভারের প্রথম বলে ৯ রান করা শাহরিয়ার নাফিসকে আমিরের ক্যাচ বানিয়ে আউট করেন সাকিব।

মিডল অর্ডারে নামা মাশরাফি বিন মর্তুজা ব্যক্তিগত ১৫ রানে সুনীল নারিনের হাতে ক্যাচ দিয়ে আফ্রিদির শিকার হয়েছেন। তারপর ২২ রান করা মোহাম্মদ মিথুন ২২ রান করে সাজঘরে ফিরেছেন সাকিবের দ্বিতীয় শিকার হয়ে।

রংপুরের অলরাউন্ডার থিসারা পেরেরা ১৫ রান করে মোহাম্মদ আমিরের বলে আবু হায়দারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। শেষ ওভারের প্রথম বলে রবি বোপারাকে রান আউত করে ফিরিয়েছেন মোসাদ্দেক হোসেন।

তার ঠিক পরের বলেই ৪ রান করা জিয়াউর রহমানকে কাইরন পোলার্ডের ক্যাচ বানিয়ে তৃতীয় শিকার বানিয়েছেন সাকিব। আর সোহাগ গাজীকে চতুর্থ বলে ফিরিয়ে চতুর্থ উইকেট তুলে নেন সাকিব।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.