বারাকা পাওয়ার ও দেশবন্ধু পলিমারে লাভবান বিনিয়োগকারীরা

dseশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়েছে। আর থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হয়ে যে শেয়ার দর ওপেন হয়েছে দিনশেষে সবগুলোর দরই অ্যাডজাষ্টমেন্ট প্রাইস ছাড়িয়ে গেছে। এতে লাভবান হয়েছেন বোনাস গ্রহীতারা।

আজ থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট হওয়া কোম্পানিগুলো হলো: বারাকা পাওয়ার এবং দেশবন্ধু পলিমার লিমিটেড। ডিএসই সূ‌ত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বারাকা পাওয়ার ১৫ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ৩৫.৮০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ৩৬.১০ টাকা। এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি মুনাফা দাঁড়িয়েছে ০.৩০ টাকা।

দেশবন্ধু পলিমার ১০ শতাংশ বোনাস শেয়ার বৃদ্ধির ফলে থিউরিটিক্যাল অ্যাডজাষ্টমেন্ট এর মাধ্যমে আজ কোম্পানিটির শেয়ারের অ্যাডজাষ্টটেড ওপেন প্রাইস হয়েছে ১৭.৯০ টাকা।  তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর দাঁড়িয়েছে  ১৮.৪০ টাকা।এ‌ক্ষে‌ত্রে বোনাস শেয়ার গ্রহীতাদের শেয়ার প্রতি মুনাফা দাঁড়িয়েছে ০.৫০ টাকা।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top