আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ নভেম্বর ২০১৭, বুধবার |

kidarkar

আবার উড়বে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান!

united-airwaysশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের ইউনাইটেড এয়ারওয়েজের বর্তমান মন্দার কারন ও সামনে কোম্পানির সম্ভাবনার কথা জানাল কোম্পানির নিরীক্ষক। আবারও কোম্পানিটির বিমান উড়বে এমনই আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

আজ উভয় স্টক এক্সচেঞ্জে প্রকাশিত কোম্পানির নিরীক্ষা প্রতিবেদন থেকে জানা যায়,  ৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্থবছরে কোম্পানির নিট লোকসান হয়েছে ১২৮ কোটি ৭৩ লাখ ৬১ হাজার টাকা। এছাড়া কোম্পানির পুঞ্জিভূত লোকসান হয়েছে ১৩৮ কোটি ২৪ লাখ ১০ হাজার টাকা।

আর এই লোকসানের পেছনে মূল কারণ হচ্ছে, ২০১৬ সালের ৭ মার্চ থেকে ট্যাকনিক্যাল সমস্যার কারনে ইউনাইটেড এয়ারওয়েজের বা‌ণি‌জ্যিক কার্যক্রম বন্ধ রয়েছে। এ সমস্যা উত্তোরণে কোম্পানিটি ফিন্যান্সার এবং স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়মিত বৈঠকে বসার পাশাপাশি বিভিন্ন পরিকল্পনা করছে। কোম্পানিটিকে বন্ধ করে দেয়ার মতো কোনো মানষিকতা ম্যানেজমেন্টের নেই।

কোম্পানির ডেফার্ড ট্যাক্স লায়াবিলিটি ২০ কোটি টাকা রিটেইনড আর্নিংয়ের বিপরীতে সমন্বয় করা হয়েছে। এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) অনুমোদন নিয়ে ৪০ কোটি ৮ লাখ ৮ হাজার ৮০০ শেয়ার প্রতিটি ১০ টাকা করে ইসু্্য করা হয়েছে।

কোম্পানিটি ভবিষ্যতে পুনরায় বা‌ণি‌জ্যিক কার্যক্রম শুরু করবে বলে নিরীক্ষা প্রতিবেদনে তুলে ধরা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.