যে কারণে কমেছে কনফিডেন্স সিমেন্টের শেয়ার দর

Confidence Cement_কনফিডেন্স সিমেন্টশেয়ারবাজার রিপোর্ট: স্টক ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর সিমেন্ট খাতের কোম্পানি কনফিডেন্স সিমেন্টের শেয়ার দর আজ প্রায় সাড়ে ১৪ শতাংশ কমেছে। এদিন ঢকা স্টক একচেঞ্জে (ডিএসই) কোম্পানির শেয়ার দর ১৪.৪৯ শতাংশ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জে ১৪.৩০ শতাংশ শেয়ার দর কমেছে। এর ফলে কোম্পানিটি আজ উভয় স্টক একচেঞ্জে টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। উভয় স্টক একচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ২৩ নভেম্বর কনফিডেন্স সিমেন্টের স্টক ডিভিন্ডেন্ড ও এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ রোববার  কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে।

ডিএসইর তথ্যানুযায়ী, কোম্পানিটি ১ হাজার ৪৬৩ বারে ৭ লাখ ৯২ হাজার ৮৪টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ১৫১.১০ টাকা থেকে ১৫৬.৫০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৫২ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ১৭৮ টাকা, যা আজ ক্লোজিং হয় ১৫২.২০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ২৫.৮০ টাকা বা ১৪.৪৯ শতাংশ।

এদিকে, সিএসইতে আজ কোম্পানিটি ৩৭ বারে ৯ হাজার ১৩৮টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ১৫১.৭০ টাকা থেকে ১৫৫ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৫২.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ১৭৭.৬০ টাকা, যা আজ ক্লোজিং হয় ১৫২.২০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ২৫.৪০ টাকা বা ১৪.৩০ শতাংশ।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দেয়। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ১১.০৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৪.০১ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top