ডিবিএর এজিএম সম্পন্ন: নতুন সভাপতি নিবার্চন

dbaশেয়ারবাজার রিপোর্ট: ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ৩য় বার্ষিক সাধারণ সভা গত ২৬ নভেম্বর ২০১৭ তারিখে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায় বিপুল সংখ্যক সদস্যদের উপস্থিতিতে ২০১৬-২০১৭ অর্থবছরের পরিচালনা পর্ষদের প্রতিবেদন এবং ৩০ জুন ২০১৭ তারিখে সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব ও নিরীক্ষকের প্রতিবেদন গ্রহণ, বিবেচনা সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়।

এছাড়া পরবর্তী অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিবিএর প্রেসিডেন্ট আহমেদ রশিদ লালী৷ পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়।

সভার শুরুতে ডিবিএর সদস্য মির্জা আলী বেহেরুজ ইস্পাহানি, এম এ মুমিন ও সদস্য পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং  শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মোনাজাত করা হয়।  সভায় সকলে পুঁজিবাজারের উন্নয়নে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এছাড়া বার্ষিক সাধারণ সভা শেষে ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশনের ৩৬ তম বোর্ড সভায় বিনা প্রতিদ্বন্দিতায় জনাব মোস্তাক আহমেদ সাদেক প্রেসিডেন্ট, জনাব শরীফ আনোয়ার হোসেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ডাঃ মোঃ জহিরুল ইসলাম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়।

Mostakদীর্ঘ ৩৫ বছরের পুঁজিবাজারের অভিজ্ঞতা সম্পন্ন জনাব মোস্তাক আহমেদ সাদেক ডিএসই’র ব্রোকারেজ অ্যাসোসিয়েশন (ডিবিএ) এর প্রেসিডেন্ট নির্বাচিত হন। জনাব মোস্তাক আহমেদ সাদেক বর্তমানে ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক। তিনি দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তাঁর শিক্ষা জীবন শেষ করেন। তিনি বাউনিয়া জুট মিল, আমিন জুট মিল এবং ক্রিসেন্ট জুট মিলের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। এছাড়াও তিনি উসমানিয়া গ্লাস ফ্যাক্টরী, ঢাকা ভেজিটেবল এর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।Dilip

শরীফ আনোয়ার হোসেন মোঃ সাহিদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ১৯৮৪ সাল থেকে তিনি পুঁজিবাজারে সাথে জড়িত৷ ২০১৩ সালে তিনি প্রথমবারের মত ডিএসইর পরিচালক হিসেবে নির্বাচিত হন এবং ২০১৪ সালে ফেব্রুয়ারি মাসে তিনি ডিমিউচ্যুয়ালাইজড ডিএসইতে শেয়ারহোল্ডার পরিচালক হিসাবে নির্বাচিত হন। তিনি ২০০৯ থেকে ২০১০ সাল পর্যন্ত ডিএসই ট্রেক হোল্ডারস ক্লাবের  প্রেসিডেন্ট হিসেবে দায়িতপালন করেন৷ এছাড়া তিনি আর্মি গল্ফ ক্লাব ও ধানমন্ডি ক্লাবের সদস্য৷ তিনি বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কার্যক্রমের সাথে জড়িত।Dr.

মোঃ জহিরুল ইসলাম প্রাইলিংক সিকিউরিটিজ লিমিটেডের (ডিএসই ট্রেক নং- ২০২) চেয়ারম্যান। তিনি ২০০৫ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যপদ অর্জন করেন। তিনি ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য। এছাড়াও তিনি ঢাকা ক্লাব, উত্তরা ক্লাব বারিধারা ক্লাবের একজন সক্রিয় সদস্য। ডাঃ জহিরুল ইসলাম ২০১৬ সালে বিপুল ভোটে জয়ী হয়ে তিনি ডিবিএ এর পরিচালক হিসাবে নির্বাচিত হন।

 

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top