আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ নভেম্বর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের তৃতীয় প্রান্তিক প্রকাশ

national lifeশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত পর্ষদ সভায় এ প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির নেট প্রিমিয়াম আদায় হয়েছে ৩৫৭ কোটি ১০ লাখ ৬৫ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে নেট প্রিমিয়াম এসেছিল ৩৩৯ কোটি ৫৮ লাখ ৮২ হাজার টাকা। প্রিমিয়াম আদায় বেড়েছে।

এদিকে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত নেট প্রিমিয়াম এসেছে ১৫২ কোটি ৩৩ লাখ ৮৬ হাজার টাকা। যা এর আগে একই সময়ে এসেছিল ১৪৪ কোটি ৯৩ লাখ ৪৬ হাজার টাকা।

৩০ সেপ্টেম্বর, ২০১৭ শেষে কোম্পানিটির মোট লাইফ ফান্ড হয়েছে ৩ হাজার ২১৯ কোটি ৪৯ লাখ ৬৫ হাজার টাকা। গত বছর একই সময়ে লাইফ ফান্ড ছিল ৩ হাজার ১৬৬ কোটি ৩৫ লাখ ৮৩ হাজার টাকা।

এদিকে চলতি বছরের নয় মাসে কোম্পানিটি শেযার ব্যবসা করে ১৯ কোটি ৯২ লাখ ৪৩ হাজার টাকা। এর আগের বছর শেযার মার্কেট থেকে মুনাফা এসেছিল ৭ কোটি ১৩ লাখ ৫৫ হাজার টাকা।

এছাড়া সুদ, ডিভিডেন্ড ও ভাড়া থেকে আয় হয়েছে ১৮১ কোটি ৩৭ লাখ ৭৭ হাজার টাকা। এর আগের বছর একই সময়ে এ খাত থেকে আয় হয়েছিল ২০৪ কোটি ২৩ লাখ ৭৮ হাজার টাকা। মূলত দেশে আমানতে সুদ হার কমে যাওয়ায় কোম্পানিটির মুনাফা কমেছে।

ব্রোকারেজ কমিশন এসেছে ৮ কোটি ৪৭ লাখ ৭৫ হাজার টাকা এবং অন্যান্য খাত থেকে আয় হয়েছে ৩ কোটি ৬২ লাখ ৯৭ হাজার টাকা।

৩০ সেপ্টেম্বর ২০১৭ শেষে সব মিলিয়ে কোম্পানিটির মোট ফান্ড হয়েছে ৩ হাজার ৮০৯ কোটি ৬৭ লাখ ৮৬ হাজার টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৩ হাজার ৬৮৯ কোটি ৩৯ লাখ ৭০ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.