ধীরগতিতে এগুচ্ছে বাজার

bazarশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরু থেকেই ব্যাংক খাতের ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। তবে দেড় ঘন্টা পর অন্যান্য খাতের সেল প্রেসারে সূচক কিছুটা নামলেও শেষ পর্যন্ত উত্থান ধরে রেখেছে ব্যাংক। মঙ্গলবার সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি টাকা।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৭০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬৬ পয়েন্ট কমে অবস্থান করে ২২৪৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৮৮টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৫৭ লাখ ৯৪ হাজার টাকা।

এর আগে মঙ্গলবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৬২২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৪৪ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৪৫৫ কোটি ৩০ লাখ ৩৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১০ কোটি ২৭ লাখ ৭৩ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৬৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির। যা টাকায় লেনদেন হয়েছে ৩০ কোটি ৭২ লাখ ৯৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top