১৩ ব্রোকারেজ ২ নিরীক্ষক এক কোম্পানিকে সতর্ক

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চলতি বছরের নভেম্বর মাসে সিকিউরিটিজ আইন পরিপালন নিশ্চিত না করায় ১৩ ব্রোকারেজ হাউজ, ৪ জন বিনিয়োগকারী, ২ নিরীক্ষক ও এক কোম্পানিকে সতর্ক করেছে।

বিএসইসির এনফোর্সমেন্ট বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

এনফোর্সমেন্ট বিভাগ জানায়, সিকিউরিটিজ আইন সঠিকভাবে পরিপালন নিশ্চিত না করায় বি রিচ সিকিউরিটিজ, ঢাকা সিকিউরিটিজ, সালতা ক্যাপিটাল এবং এর ক্লায়েন্ট রাকিব হোসেন, ক্রেস্ট সিকিউরিটিজ এবং এর ক্লায়েন্ট আবুল বাশার স্বপন, এসিই ক্যাপিটাল ম্যানেজমেন্ট এবং এর ক্লায়েন্ট মো: জয়নাল আবেদিন, লংকাবাংলা সিকিউরিটিজ, শেলটেক ব্রোকারেজ, বেক্সিমকো সিকিউরিটিজ, এইচএসি সিকিউরিটিজ, গ্লোব সিকিউরিটিজ, ইবিএল সিকিউরিটিজ, হাসান সিকিউরিটিজ এবং শাহেদ সিকিউরিটিজ এবং এর ক্লায়েন্ট আলেয়া বেগমকে সতর্ক করা হয়েছে। একই সাথে ভবিষ্যতে এ ধরণের কার্যকলাপে লিপ্ত হলে আর ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ার করা হয়।

এদিকে ফরচুন সু’র আর্থিক প্রতিবেদন তৈরিতে সিকিউরিটিজ আইন পরিপালন নিশ্চিত না হওয়ায় কোম্পানির পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারিকে সতর্ক করা হয়। পাশাপাশি কোম্পানির নিরীক্ষক আহমেদ জাকের এন্ড কোং ও মাহফেল হক এন্ড কোং-কেও সতর্ক করা হয়েছে।

এছাড়া সিকিউরিটিজ আইন ভঙ্গ করে ব্যবসা করায় মো: ফখরুল ইসলাম সিকিউরিটিজকে ৫ লাখ টাকা, এসিই ক্যাপিটাল ম্যানেজমেন্টকে ৫ লাখ টাকা, সায়া সিকিউরিটিজকে ২ লাখ টাকা, ইনডিকেট সিকিউরিটিজ কনসাল্টেন্টকে ৩ লাখ টাকা জরিমানা করেছে কমিশন।

ঢাকা ফিশারিজ ৩০ জুন, ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরক্ষিা প্রতিবেদন দাখিলে ব্যর্থ হওয়ায় কোম্পানির ব্যবস্থপনা পরিচালক শাহ মকবুল হক, পরিচালক কিশোর দাশ গুপ্তা, ভাস্কর দাশ গুপ্তা, গোলাম আহাদ, হুমায়রা আলম এবং মো: হাসিবুজ্জামন প্রত্যেককে এক লাখ টাকা করে জারিমানা করেছে কমিশন।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top