সেল প্রেসারে লেনদেন কমেছে ৩৯ শতাংশ

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও শেষ ভাগে সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বৃহস্পতিবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি টাকা।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬১৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৭৩ লাখ ৫৯ হাজার টাকা।

এর আগে বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করে ৬১৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৩৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫১১ কোটি ৫৯ লাখ ২৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৪৩ কোটি ৮৫ লাখ ৬৭ হাজার টাকা বা ৩৯.১২ শতাংশ।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৫৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৯ কোটি ৩৩ লাখ ৭২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top