পাকিস্থানে বাস-লরির সংঘর্ষ: নিহত ৫৭

শেয়ারবাজার ডেস্ক: পা150111043031_pakistan_bus_crash_640x360_afp_nocreditকিস্থানের করাচিতে যাত্রীবাহী বাস ও তেলবাহী লরির সংঘর্ষে ৫৭ জন নিহত হয়েছে। বহু লোক আহত হয়েছে বলে চিকিৎসকরা জানাচ্ছেন। শনিবার গভীর রাতে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তেলবাহী যানটি নির্দিষ্ট রাস্তা দিয়ে না গিয়ে রং সাইড দিয়ে দ্রুতগতিতে যাচ্ছিল এবং এসময় বাসটিকে মুখোমুখি আঘাত করে। এর পরপরই দুটো গাড়িতেই আগুন ধরে যায়। বাসের ছাদে থাকা অনেক যাত্রী লাফ দিয়ে প্রাণে বাঁচতে সক্ষম হন। কিন্তু বাসের ভেতরে থাকা অনেক যাত্রী ভেতরে আটকা পড়েন। ৬০ জন যাত্রী নিয়ে বাসটি শিকারপুর যাওয়ার পথে এই দুর্ঘটনার মুখে পড়ে। তেলবাহী ট্যাংকারের চালক দুর্ঘটনার সাথে সাথে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

করাচির জিন্নাহ হাসপাতালের জরুরি বিভাগের প্রধান ডক্টর সিমি জামালি বিবিসিকে জানান, এ পর্যন্ত ৫৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি জানান, মৃতদের মধ্যে অনেককেই শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তিনি। পাকিস্তানে এ ধরনের প্রাণঘাতী সড়ক দুর্ঘটনা প্রায়ই ঘটে এবং পরিসংখ্যান বলছে, বছরে প্রায় নয় হাজার সড়ক দুর্ঘটনা ঘটে। এতে গড় মৃত্যুর সংখ্যা সাড়ে ৪ হাজার।

আপনার মন্তব্য

Top