দুই দিনব্যাপী বীমা মেলা শুরু আজ

শেয়ারবাজার রিপোর্ট: আজ থেকে সিলেটে শুরু হচ্ছে দুই দিনব্যাপী বীমা মেলা। বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে এ মেলা আয়োজন করা হয়েছে। এবারের মেলায় গ্রাহকদের ১৮ কোটি ৩৬ লাখ ১৫ হাজার টাকার বীমা দাবি পরিশোধ করবে বীমা কোম্পানিগুলো।

আজ সকাল ১০টায় সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামে মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। মেলা আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

জানা যায়, এবারের বীমা মেলায় অর্থমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানেই বিভিন্ন বীমা গ্রাহকের ৪ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৪১৯ টাকার দাবি পরিশোধ করা হবে। পরে বিভিন্ন বীমা কোম্পানির স্টল থেকে আরও ১৩ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ১৬৭ টাকা পরিশোধ করা হবে। এছাড়াও ৬০ লক্ষ ৮৫ হাজার ৬৫০ টাকার বীমা দাবি পরিশোধ করবে জীবন বীমা কপোর্রেশন।

মেলার উদ্বোধনের আগে ২২ ডিসেম্বর সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে কবি নজরুল অডিটোরিয়াম পর্যন্ত একটি র‌্যালি অনুষ্ঠিত হবে। এবারের মেলায় সরকারী বীমা প্রতিষ্ঠান জীবন বীমা কর্পোরেশন এবং সাধারন বীমা কর্পোরেশন অংশগ্রহণ করছে। এর পাশাপাশি ৩০টি বেসরকারী বীমা কোম্পানি (১৬টি লাইফ এবং ১৪টি নন-লাইফ) মেলায় অংশগ্রহণ করেছে।

অংশগ্রহণকারী বীমা কোম্পানির সংখ্যা কম হওয়ার বিষয়ে আইডিআরএ’র সদস্য গোকুল চাঁদ বলেন, সাধারণ বীমা কোম্পানিগুলোর শাখা বেশি থাকে যেসব অঞ্চলে শিল্পায়ন হয়েছে। সিলেটে শিল্পায়ন এখনও সেভাবে হয়নি। তাই অধিকাংশ সাধারণ বীমা কোম্পানির শাখা সিলেটে নেই। যে কারণে মেলায় সাধারণ বীমা কোম্পানিগুলোর অংশগ্রহণ কম।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top