আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার |

kidarkar

তিন কার্যদিবস পর উত্থানে সূচক: বেড়েছে লেনদেনও

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এরই ধারাবাহিকতায় টানা তিন কার্যদিবস পতনের পর উত্থানে ফিরেছে সূচক। এদিন শুরুতে ক্রয় চাপে উত্থান থাকলেও ৫০ মিনিট পর সেল প্রেসারে এর মাত্র কিছুটা হ্রাস পায়। মঙ্গলবার সূচক কিছুটা বাড়লেও কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর আগের দিনের তুলনায় টাকার অংকে লেনদেন কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭১ কোটি টাকা।

এদিকে আজ দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৪৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৭৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫৩টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৩৭১ কোটি ৪১ লাখ ৯২ হাজার টাকা।

এর আগে রোববার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে অবস্থান করে ৬১৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১৪ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩৫৯ কোটি ৭১ লাখ ৯৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইএক্স ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির কমেছে ১১০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৯টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৩ কোটি ৭১ লাখ ৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.