বিনামূল্যে বিনিয়োগকারীদের প্রশিক্ষণ শুরু ৯ জানুয়ারি

শেয়ারবাজার রিপোর্ট: দেশের শেয়ারবাজারে বিনিয়োগকারীদের কার্যকর অংশগহন ও তাদের সঠিক বিনিয়োগের সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিনিয়োগকারীদের জন্য শিক্ষা কার্যক্রমের আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় এই শিক্ষা কার্যক্রম প্রতিমাসের প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ সপ্তাহের মঙ্গলবার,বুধবার ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। অর্থাৎ আগামী ৯ জানুয়ারি মঙ্গলবার বিনিয়োগকারীদের তিনদিনের প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষণ নেয়ার আগে অবশ্যই বিনিয়োগকারীদের বিএসইসির কাছে নিবন্ধন করাতে হবে। প্রতিটি সেশনে আসন সংখ্যা রয়েছে ৪০ জন এবং আগে আসলে আগে প্রশিক্ষণের সুযোগ পাওয়া যাবে বলে বিএসইসির পক্ষ থেকে জানানো হয়েছে।

জানা যায়, প্রতিটি সেশনে মূলত ৪টি বিষয়ে লেকচার দেয়া হয়। এর মধ্যে রয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের কমিশন এবং স্টক এক্সচেঞ্জের কার্যক্রম, প্রাইমারি মার্কেট (আইপিও) বিনিয়োগ, সেকেন্ডারি মার্কেট (স্টক এক্সচেঞ্জে) বিনিয়োগ, সিকিউরিটিজ অ্যানালাইসিস ও পোর্টফলিও ম্যানেজমেন্ট।

উল্লেখ্য, নাম তালিকাভুক্তির জন্য বিএসইসির আগারগাঁও কমিশন ভবনে প্রোগ্রাম ডাইরেক্টর (গবেষণা ও উন্নয়ন বিভাগ) এর সঙ্গে যোগাযোগ করতে হবে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top