আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

টানা পতনে শেষ হলো সপ্তাহ

BazarPoton_SharebazarNewsশেয়ারবাজার রিপোর্ট: টানা পতনের মধ্য দিয়ে আজ লেনদেন শেষ করলো শেয়ারবাজার। আজ বৃহষ্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের ব্যাপক পতন ঘটেছে। এই সময়ে অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে। যদিও দুই স্টক এক্সচেঞ্জে লেনদেন গতদিনের তুলনায় কিছুটা বেড়েছে।

এদিকে পতন ঠেকাতে বাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো একের পর এক বৈঠক করে গেলেও তা কোন কাজে আসছে না। ফলে বাজারের সার্বিক সূচক আবারো তলানিতে এসে ঠেকেছে। মাঝখানে শুধু সিটি নির্বাচনই পতনের হাত থেকে বাজারকে একদিন রক্ষা করেছিল।

আজ ডিএসই’র ব্রড ইনডেক্স ৫১.৯১ পয়েন্ট কমে বর্তমানে ৪০৪৭.২৮ পয়েন্টে অবস্থান করছে। এদিন মোট লেনদেন হয়েছে ৩৮২ কোটি ৩১ লাখ টাকা। এই সময়ে লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে। কমেছে ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর। বাকি ৩১টি কোম্পানি ও ফান্ডের শেয়ারদর অপরিবর্তীত রয়েছে। এদিকে আজ ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে রেকিট বেনকিজার, এসিআই ফর্মুলেশন এবং জেমিনি সি ফুডের। অপরদিকে এদিন সবচেয়ে বেশি শেয়ারদর হারিয়েছে আরডি ফুড, সোনারগাঁও টেক্সটাইল, আজিজ পাইপস, বিএসআরএম লিমিটেড এবং গোল্ডেন হার্ভেস্ট।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ সূচক আজ ১৩২.৭৯ পয়েন্ট কমে ৭৫৪৮.৯৮ পয়েন্টে অবস্থান করছে। এদিন সিএসই-তে মোট লেনদেন হয়েছে ৪২ কোটি ২২ লাখ টাকা। এই সময় লেনদেন হওয়া ২২৫ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ারদর বেড়েছে ৩৩টির, কমেছে ১৬৭টির এবং ২৫টি কোম্পানি ও ফান্ডের শেয়ারদর অপরিবর্তীত রয়েছে। এদিন সিএসই-তে সবচেয়ে বেশি শেয়ারদর বেড়েছে এসিআই ফর্মুলেশন, রহিমা ফুড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স এবং আনলিমা ইয়ার্ণ। অন্যদিকে এদিন সবচেয়ে বেশি দর হারিয়েছে আরডি ফুড, সোনারগাঁও টেক্সটাইল, ইস্টার্ণ ইন্স্যুরেন্স, বিএসআরএম লিমিটেড এবং মেঘনা সিমেন্ট।

 

শেয়ারবাজারনিউজ/তু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.