১০ ‍মিউচ্যুয়াল ফান্ডের প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

MUTUAL_FUNDশেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০টি মেয়াদি মিউচ্যুয়াল ফান্ড বৃহস্পতিবার প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে। এগুলো হল এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৪ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ১ কোটি ৭৭ লাখ ৭৯ হাজার টাকা ও ০.১৬ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় কমেছে প্রায় ১৮ লাখ ৮৯ হাজার টাকা।

চলতি হিসাব বছরের প্রথম ৯ মাসে ফান্ডটির নীট মুনাফা হয়েছে ৪ কোটি ৬৫ লাখ টাকা এবং ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪২ টাকা। এর আগের বছর একই সময়ে এই মুনাফা ছিল ৫ কোটি ৩০ লাখ টাকা এবং ইপিইউ ছিল ০.৪৮ টাকা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৮ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ৮ কোটি ১১ লাখ ১০ হাজার টাকা ও ০.১৪ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ৫৪ লাখ ৮০ হাজার টাকা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ২ কোটি ১৮ লাখ ৯০ হাজার টাকা ও ০.১০ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় কমেছে প্রায় ১ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ২ কোটি ৮৩ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২০ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ২ কোটি ১০ লাখ ৫ হাজার টাকা ও ০.১৫ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ৭৩ লাখ ৮৫ হাজার টাকা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৩ কোটি ৬৪ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ২ কোটি ৮৯ লাখ ৬০ হাজার টাকা ও ০.১২ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ৭৫ লাখ ৩০ হাজার টাকা।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ১ কোটি ১৬ লাখ ১০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ১ কোটি ৬৭ লাখ ৫০ হাজার টাকা ও ০.১৫ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় কমেছে প্রায় ৫১ লাখ ৪০ হাজার টাকা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৪ কোটি ১৬ লাখ ২০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ২ কোটি ২৯ লাখ ৪০ হাজার টাকা ও ০.১৩ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ১ কোটি ৮৬ লাখ ৮০ হাজার টাকা।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ১ কোটি ৮০ লাখ ৮ হাজার টাকা ও ০.০৮ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ১ কোটি ৮৫ লাখ ৮২ হাজার টাকা।

ইবিএল এনআরবি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ২ কোটি ৫৪ লাখ ৪০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ২ কোটি ৯ লাখ ৯০ হাজার টাকা ও ০.১২ টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ৪৪ লাখ ৫০ হাজার টাকা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৫-মার্চ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ি, কর প্রদানের পর মুনাফার পরিমান হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৯০ হাজার টাকা এবং ইউনিট প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ও ইউনিট প্রতি আয় ছিলো যথাক্রমে ১ কোটি ৮০ লাখ ৮ হাজার টাকা। সে হিসেবে ফান্ডটির আয় বেড়েছে প্রায় ১ কোটি ৮৫ লাখ ৮২ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/ও/তু

 

 

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top