রিজভী-জসীম আইসিএবি’র ঢাকা রিজিওনাল কমিটির চেয়ারম্যান-সেক্রেটারি নির্বাচিত

ইনস্টিটিউট অব চ্যার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)-এর ঢাকা রিজিওনাল কমিটির (ডিআরসি) চেয়ারম্যান ও সদস্য সচিব (সেক্রেটারি) নির্বাচিত হয়েছেন যথাক্রমে মো: আলী আখতার রিজভী এফসিএ এবং মো: জসীম উদ্দিন এফসিএ।
শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার সিএস ভবনে অনুষ্ঠিত ডিআরসির বার্ষিক সাধারণ সভায় তাদেরকে এক বছরের জন্য এই দায়িত্ব দেয়া হয়। ২০১৮ সালের পয়লা জানুয়ারি থেকে এই নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করবেন।
নব-নির্বাচিত সভাপতি হাওলাদার ইউনুস এন্ড কোং, চ্যার্টার্ড একাউন্ট্যান্টস এর পরিচালক হিসেবে কর্মরত আছেন। তিনি বিগত কয়েক বছর ধরে আইসিএবি’র বিভিন্ন স্ট্যান্ডিং এবং একাডেমিক কমিটির দায়িত্ব পালন করে আসছেন। তিনি স্পার্কেল (SPARKLE) নামক প্রফেশনাল এলাইমন্স এর প্রতিষ্ঠাতা সদস্য।
নতুন সদস্য সচিব এ কাশেম এন্ড কোং, চ্যার্টার্ড একাউন্ট্যান্টস থেকে সিএ পাশ করেন ২০০৮ সালে এবং পরবর্তিতে ২০১৪ সালে ফেলো সদস্য হিসেবে উন্নীত হন। বর্তমানে তিনি ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিস লিমিটেড এর প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন। তিনি আইসিএবি’র একাডেমিক ক্যাম্পাস এর নিয়মিত ফ্যাকাল্টি এবং বিভিন্ন কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।
বার্ষিক সাধারণ সভার শুরুতেই প্রতিষ্ঠানটির যেসব সদস্য ও নেতৃবৃন্দ মারা গেছেন বিশেষ করে গত এক বছরে যারা মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।
সাধারণ সভায় বক্তারা প্রতিষ্ঠানটিকে কার্যকর করতে বিগত ভুল-ত্রুটি চিহ্নিত করে আরো যুগোপযোগি পদক্ষেপ গ্রহণে নব-নির্বাচিত কমিটিকে সতর্ক থাকার আহবান জানান।

– প্রেস বিজ্ঞ‌প্তি

Tags

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top