চীনা সেনাবাহিনীকে চূড়ান্ত যুদ্ধের প্রস্তুতির নির্দেশ

শেয়ারবাজার ডেস্ক: হটাৎ সেনাবাহিনীকে যুদ্ধের জন্য চূড়ান্ত প্রস্তুতি নিয়ে রাখার নির্দেশ দিয়েছেন চীনা প্রেসিডেন্ট শি জিন পিং। দেশটির এক সামরিক কেন্দ্র পরিদর্শনের সময় সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের উদ্দেশে তিনি এ নির্দেশ দেন।

এসময় তিনি সেনাবাহিনীর একটি বিশেষ দলকে এশিয়ার দেশসমূহের ও যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর অগ্রগতির দিকে লক্ষ রাখার জন্য নির্দেশ দেন। এ সময় তিনি ওয়ারফেয়ার ও রিয়েল কম্বেট ট্রেইনিং নিয়ে উন্নত গবেষণায় গুরুত্ব দেন।

নির্দেশনায় সেনাবাহিনীর উদ্দেশে প্রেসিডেন্ট বলেছেন, ভূরাজনৈতিক কারণে দেশের প্রতিরক্ষার জন্য যে কোনো কঠিন পরিস্থিতিকে ভয় পাওয়া যাবে না, এমনকি মৃত্যুকেও ভয় পাওয়া যাবে না। এসময় তিনি সেনাবাহিনীর একটি এলিট ফোর্স প্রস্তুত রাখতে বলেন, যারা যে কোনো মুহূর্তে যে কোনো পরিবেশে যুদ্ধ করতে পারবে।

গত অক্টোবর মাসে কমিউনিস্ট পার্টির প্রধান হিসেবে দায়িত্ব নেয়ার মাধ্যমে জিং পিং দেশটির সেনাবাহিনীর কমান্ডার ইন চিফ হিসেবে দায়িত্ব পান। পলে তার হাতে এখন প্রায় ২০ লাখ সৈনিকের বিশাল সামরিক শক্তি।

সর্বময় দায়িত্ব নেয়ার পর চীনের সেনাবাহিনীকে বিশ্বের সবচেয়ে ক্ষমতাশীল সেনাবাহিনী হিসেবে প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিলেন তিনি। তার ঘোষণার কয়েক মাসের মধ্যেই যুদ্ধের প্রস্তুতির নির্দেশ দেয়া হলো। তবে ঠিক কী কারণে তিনি এ নির্দেশনা দিয়েছেন তা প্রকাশ করা হয়নি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top