আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

খালেদার নতুন কর্মসূচি মে দিবসে

khaleda jpgশেয়ারবাজার রিপোর্ট: সদ্য শেষ হওয়া সিটি করপোরেশনের সার্বিক পরিস্থতি পর্যালোচনা করছেন বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়া। সীমাহীন কারচুপির অভিযোগে নির্বাচন বর্জন করলেও গতানুগতিক হরতালে যায়নি তার জোট। তবে আসন্ন মে দিবসে বড় ধরনের অনুষ্ঠানের কথা ভাবছেন খালেদা জিয়া। সেখান থেকেই তিনি ঘোষণা দিতে পারেন পরবর্তী কর্মসূচির। বুধবার রাতে বিএনপির সূত্র এমন খবরই জানিয়েছে।

সূত্র জানিয়েছে, নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন, সরকার এবং ক্ষমতাসীন জোটকে কীভাবে এবং কতটা চাপে রাখা যাবে সেটা বুঝে নিতে খালেদা জিয়া কিছুটা সময় নিচ্ছেন।

বুধবার বিকেলে বিএনপি সমর্থিত প্রার্থীদের নির্বাচন পরিচালনা কমিটি আদর্শ ঢাকা আন্দোলন-এর আহাবায়ক রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘নির্বাচন নিয়ে তাদের পক্ষ থেকে তারা কোনো কর্মসূচির চিন্তা করছেন না। পরে রাতে সংগঠনটির নেতারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে ঘন্টাব্যাপি বৈঠক করেন। তার পরপরই শ্রমিক দলের সভাপতি মো. আনোয়ার হোসেনও চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন।

শ্রমিক দল সূত্রে জানা গেছে, মহান মে দিবস উপলক্ষে তারা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহা শ্রমিক সমাবেশ করতে চায়। এজন্য তারা পুলিশের কাছে অনুমতি চেয়ে এখনও পায়নি। সমাবেশে বেগম খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। সমাবেশের অনুমতি না পেলে বিকল্প হিসেবে জাতীয় প্রেসক্লাব থেকে র‌্যালির পরিকল্পনা রয়েছে। একটি সূত্র জানায়, মে দিবসের জনসভায় বেগম খালেদা জিয়া নতুন কর্মসূচি ঘোষণা করতে পারেন।

নতুন কর্মসূচির বিষয়ে ২০দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ ন্যাপ-এর মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া জানিয়েছেন, নতুন কর্মসূচির কোনো সম্ভাবনা নেই। সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীদের নির্বাচনী গুরুদায়িত্ব পালন করেছেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য সাংবাদিক শওকত মাহামুদ। তিনি বাংলামেইলকে বলেন, ‘নতুন কর্মসূচির বিষয়ে আমার কিছু জানা নেই।’

শেয়ারবাজারনিউজ/রা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.