আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ জানুয়ারী ২০১৮, সোমবার |

kidarkar

আস্থা সংকটে পুঁজিবাজার

শেয়ারবাজার রিপোর্টঃ বেশিরভাগ ব্যাংক তাদের এফডিআরের রেট বাড়িয়েছে। ইন্টারেষ্ট রেট ১০ শতাংশ করায় বিনিয়োগকারীরা পুঁজিবাজারে আস্থা হারিয়ে ফেলছে। এছাড়া বাজারে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সাপোর্ট না থাকার কারণে বাজারে দরপতন অব্যাহত রয়েছে বলে মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৭ কোটি ৫৫ লাখ ৬৩ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২১০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৪ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৬১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ২১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৭৭ কোটি ৫৫ লাখ ৬৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ রোববার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট কমে অবস্থান করে ৬২৬৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৪০২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করে ২২৮৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪৮৫ কোটি ৩৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৪৪ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স 8৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৬৩৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪০ কোটি ৬ লাখ ৬৮ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.