পুলিশ সপ্তাহ শুরু

শেয়ারবাজার ডেস্ক: ‘জঙ্গি ও মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ মূল প্রতিপাদ্য বিষয় নিয়ে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং আনন্দমুখর পরিবেশে সোমবার (৮ জানুয়ারি) শুরু হয়েছে পুলিশ সপ্তাহ-২০১৮। আজ সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৮ জানুয়ারি) থেকে শুরু হয়ে শুক্রবার (১২ জানুয়ারি) পর্যন্ত এই পাঁচ দিনব্যাপী চলবে পুলিশ সপ্তাহ ২০১৮।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রবিবার (৭ জানুয়ারি) বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি বাণীতে বলেন, দেশের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান পুলিশ। আইনের শাসন প্রতিষ্ঠায় তারা অনবদ্য অবদান রাখছে। সম্প্রতি জঙ্গিবাদ দমনে পুলিশের অনন্য ভূমিকা দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়।

প্রধানমন্ত্রী বাণীতে বলেন, মহান মুক্তিযুদ্ধে অপরিসীম ত্যাগ ও বীরত্বগাথার ইতিহাসকে ধারণ করে সগৌরবে এগিয়ে চলছে পুলিশ। সরকার পুলিশকে একটি দক্ষ, জনবান্ধব ও প্রতিশ্রুতিশীল বাহিনীতে উন্নীত করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

‘পুলিশ সপ্তাহ ২০১৮’ কে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে বাংলাদেশ পুলিশ। পুলিশ সপ্তাহ ২০১৮ কর্মসূচির মধ্যে-

প্রথম দিন সোমবার (৮ জানুয়ারি) সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বর্ণাঢ্য পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সকাল সাড়ে ১০টায় রাজারবাগে নব নির্মিত পুলিশ অডিটরিয়াম উদ্বোধন করেন তিনি। পরে রাজারবাগে পুলিশ নারী কল্যাণ সমিতির স্টল পরিদর্শন করে পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ সভায় অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন সন্ধ্যা সাড়ে ৭টায় বার্ষিক নৈশভোজ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন মঙ্গবার (৯ জানুয়ারি) আইসিসি সম্মেলন কেন্দ্রে সকাল ৯টা ৪৫ মিনিটে পুলিশের র্শীষ কর্মকর্তাদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর দুপুর ২টা ৩০ মিনিটে রাজারবাগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সম্মেলন করবেন ঊর্ধ্বতন কর্মকর্তারা। সন্ধ্যা সাড়ে ৭টায় বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের সঙ্গে সম্মেলন করবেন পুলিশ অফিসাররা।

তৃতীয় দিন বুধবার (১০ জানুয়ারি) সকাল ৮টায় রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে শিল্ড প্যারেডের ফাইনাল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এরপর ১২ টায় বঙ্গভবনে র্শীষ পুলিশ অফিসারদের উদ্দেশে রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ ভাষণ দেবেন। তার দুপুরে ১টার সময় রাজারবাগ মাঠে আইজিপি ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র-মাদক উদ্ধার ইত্যাদি পুরস্কার বিতরণ করা হবে।

চতুর্থ দিন বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে সম্মেলন করবেন আইজিপি এ কে এম শহীদুল হক। এরপর দুপুর ১ টায় মধ্যহ্নভোজ এবং সাড়ে ৩টায় পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এই সভায় নতুন কমিটি গঠন হবে।

পঞ্চম দিন (শেষদিন) শুক্রবার (১২ জানুয়ারি) আইন শৃঙ্খলা ও অপরাধ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এরপর বাংলাদেশ পুলিশ অফিসার্স বহুমুখী সমবায় সমিতি ও বাংলাদেশ পুলিশ অফিসার্স মেস এর বার্ষিক সাধারণ সভা ভিতর দিয়ে এবারের পুলিশ সপ্তাহ ২০১৮ শেষ হবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top