আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩০ এপ্রিল ২০১৫, বৃহস্পতিবার |

kidarkar

বে-লিজিং ও রেনেটাসহ ৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Divedent_sb newsশেয়ারবাজার রিপোর্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো : বে-লিজিং এন্ড ইভেস্টমেন্ট লি:, রেনেটা লিমিটেড, তাকাফুল ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, ওয়াটা কেমিক্যাল, সালভো কেমিক্যাল, জাহিন স্পিনিং মিলস এবং ইউনিট হোটেল। বৃহস্পতিবার অনুষ্ঠিত এসব কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে।

বে-লিজিং:

আর্থিক প্রতিষ্ঠান খাতের এ কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা। শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) ২১.৭১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ জুন রাজধানির আইডিইবি-তে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

রেনেটা:

ঔষধ ও রসায়ন খাতের রেনেটা লিমিটেড ৮০ শতাংশ ক্যাশ এবং ২০ শতাংশ স্টক  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৮ টাকা। শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) ১৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ জুন। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৩ মে।

তাকাফুল ইন্স্যুরেন্স:

বীমা খাতের তাকাফুল ইন্সুরেন্স ১২ শতাংশ স্টক  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুলাই। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২১ মে।

প্রগতি ইন্স্যুরেন্স :

বীমা খাতের প্রগতি ইন্সুরেন্স ১০ শতাংশ ক্যাশ  ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।  সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫০.৩৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৮ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুন, সামারাই কনভেশন সেন্টার,ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৯ মে।

ওয়াটা কেমিকেল :

ওষুধ ও রসায়ন খাতের ওয়াটা কেমিকেল ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ৫ শতাংশ ক্যাশ এবং ২৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৭৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৭.৩২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ জুন এবং ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ মে।

সালভো কেমিকেল ইন্ডাষ্ট্রিজ : 

ওষুধ ও রসায়ন খাতের সালভো কেমিকেল ইন্ডাষ্ট্রিজ ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুলাই সকাল সাড়ে ১০ টায় ডিপ্লোমা ইন্সটিটিউট,কাকরাইল,ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৯ মে।

জাহিন স্পিনিং:

বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা দিয়েছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২১ মে।

ইউনিক হোটেল :

ইউনিক হোটেল ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮৭.৭৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.০১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৫ জুন সকাল সাড়ে ১০ টায় ইউনিক ট্রেড সেন্টার,পান্থপথ,ঢাকাতে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ মে।

কনফিডেন্স সিমেন্ট :

সিমেন্ট খাতের কনফিডেন্স সিমেন্ট ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে।

সূত্র মতে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩২ টাকা। এছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ কোটি ৯৮ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৬৪.৪২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ জুন সকাল ১১ টায় ফ্যাক্টরী প্রাঙ্গণ,চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ মে।

শেয়ারনিউজ/সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.