আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ জানুয়ারী ২০১৮, মঙ্গলবার |

kidarkar

মে মাসের মধ্যে চালু হবে বিডি সার্ভিসের রূপসী বাংলা হোটেল

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিডি সার্ভিসের রূপসী বাংলা হোটেলটি সংস্কার কাজ শেষে চলতি বছরের মে মাসের মধ্যে বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। হোটেলটি ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে সংস্কারের জন্য বন্ধ রয়েছে।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) বিকেলে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী জানান, রূপসী বাংলা হোটেলের সংস্কার ব্যয় নির্ধারণ করা হয়েছিল ৫২৭ কোটি ৫ লাখ টাকা। চুক্তি অনুযায়ী, ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ করে ওই বছরের অক্টোবরের মধ্যে ইন্টার কন্টিনেন্টাল হোটেল গ্রুপের কাছে হস্তান্তর করার কথা ছিল। তবে প্রশাসনিক ও দক্ষ জনবল নিয়োগে ব্যর্থ হওয়ায় প্রকল্প শেষ না করে নিরাপত্তার অজুহাতে প্রকল্প বাস্তবায়ন প্রতিষ্ঠান ২০১৬ সালের ৩০ জুন চুক্তি অবসানের নোটিশ দিয়ে প্রকল্প সাইট ত্যাগ করে। এ কারণে সংস্কার কাজ সাময়িকভাবে বন্ধ হয়।

রূপসী বাংলা হোটেলটি ইন্টারকন্টিনেন্টাল হোটেলস গ্রুপ (আইএইচজি) ও বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের মধ্যে সম্পাদিত চুক্তির শর্তানুযায়ী ২০১৪ সালের সেপ্টেম্বর হতে সংস্কারের জন্য বন্ধ করা হয়েছিল।

মন্ত্রী আরো জানান, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ২০১৮ সালের ৩১ জানুয়ারির মধ্যে সংস্কার কাজ শেষ করে আইএইচজি’র কাছে পর্যায়ক্রমে হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে। আইএইচজি প্রয়োজনীয় পরীক্ষন, কমিশনিং এবং ব্যালেন্সিং শেষে ২০১৮ সালের মে মাসের মধ্যে এ হোটেলের বাণিজ্যিক কার্যক্রম শুরু সময় নির্ধারণ করা হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.