আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ জানুয়ারী ২০১৮, বুধবার |

kidarkar

দ্বিতীয়বারের মতো পুঁজিবাজার মেলা ১১ জানুয়ারি থেকে শুরু

শেয়ারবাজার রিপোর্ট: দেশের উন্নয়নে সরকারের গৃহীত উদ্যোগ গ্রহণ, বাস্তবায়ন ও উন্নয়ন সম্পর্কিত তথ্য জনগণের কাছে তুলে ধরতে দ্বিতীয়বারের মতো জেলায় জেলায় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। যা আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হবে। যা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। আর এ মেলায় অংশগ্রহণ করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জে কমিশন। আজ বুধবার বিএসইসির মুখমাত্র ও নির্বাহী পরিচালক এম সাইফুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, ৩ দিন ব্যাপী এ মেলায় বিএসইসির পক্ষ থেকে পুঁজিবাজারের সামগ্রিক উন্নয়ন ও বিনিয়োগ ব্যবস্থা তুলে ধরা হবে। সকল স্টেক হেল্ডারদের সহযোগিতায় এ উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে।

দেশের ৫টি জেলা ও ৮টি বিভাগীয় শহরসহ মোট ১৩টি স্থানে এবারের মেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ১৩টি জেলা প্রশাসককবৃন্দের নিকট পত্র প্রেরণ করা হবে। জেলাগুলো হলো- ঢাকা, চট্রগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা,  ময়মনসিংহ, বরিশাল, নরসিংদি,  কুমিল্লা, নোয়াখালী (চৌমুহনী), নারায়নগঞ্জ এবং গাজীপুর অনুষ্ঠিত হবে।

“দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রার পুঁজিবাজার” এ উদ্দেশ্যকে সামনে রেখে মূল প্রতিবাদ্য বিষয়ে “অর্থনিতিক উন্নয়নে প্রযুক্তি” নির্ধারণ করা হয়েছে। মেলায় অংশগ্রহণ, সরকারের সাফল্য বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা এবং মেলাকে সাফল্য মন্ডিত করার লক্ষ্যে  বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান আহবায়ক ও উপ-পরিচালক মো: জোবায়ের উদ্দিন ভুইয়াকে সদস্য সচিব এবং পুঁজিবাজারের অন্যান্য অংশীদারদের নিয়ে একিটি কমিটি গঠন করা হয়েছে।কমিটি মেলা সংক্রান্ত যাবতীয় কার্যাক্রম পরিচালনা করবে।

এ উন্নয়ন মেলায় অংশগ্রহণের মাধ্যমে প্রান্তজনের মধ্যে পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা, শিল্প উন্নয়নে পুঁজির উত্তোলন এবং বিনিয়োগ সম্পর্কিত স্বচ্ছ ধারণা প্রদানে ভূমিকা রাখবে বলেেআশা প্রকাশ করছে বিএসইসি।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.