সাড়ে ৩২ কোটি শেয়ার স্থানান্তর করেছে ইউনাইটেড পাওয়ার

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ৩২ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৬৮৭টি শেয়ার স্থানান্তর সম্পন্ন করেছে। একই গ্রুপের ইউনাইটেড এন্টারপ্রাইজের নামে বিও হিসাবে যে পরিমাণ শেয়ার রয়েছে এবং এই প্রতিষ্ঠানের শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসেবে যে পরিমাণ শেয়ার রয়েছে সবগুলোই একই মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে স্থান্তান্তর করা হয়েছে। তবে এই স্থান্তান্তর স্টক এক্সচেঞ্জে লেনদেনের মাধ্যমে করা হয়নি।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬২০তম সভায় এই শেয়ার স্থানান্তরের অনুমোদন দেয়া হয় যা ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা গেছে।

জানা যায়, ডিপজিটরী (ব্যবহারি) প্রবিধানমালা,২০০৩ ও উপ-আইনের বিধি-বিধান এর পরিপালন সাপেক্ষে ইউনাইটেড এন্টারপ্রাইজেস এন্ড কো: লিমিটেডের বিও হিসাবে ধারণকৃত ১৭ কোটি ৮ লাখ ৭২ হাজার ৯৩২টি ইউনাইটেড পাওয়ারের সাধারণ শেয়ার এবং উক্ত কোম্পানির শেয়ারহোল্ডার ও পরিচালকদের বিও হিসাবে ধারণকৃত সর্বমোট ১৫ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭৫৫টি ইউনাইটেড পাওয়ারের সাধারণ শেয়ার একই মালিকাধীন ইউনাইটেড এনার্জি লিমিটেডের বিও হিসাবে ডিপজিটরী অংশগ্রহণকারীর (ডিপি) মাধ্যমে স্টক এক্সচেঞ্জ এর লেনদেন ব্যতিত স্থানান্তর সম্পন্ন করা হয়েছে।

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top