রেকর্ড ডেটের পর আলিফ ম্যানুফ্যাকচারিংয়ের দর কমেছে

শেয়ারবাজার রিপোর্ট: রাইট শেয়ার সংক্রান্ত রেকর্ড ডেটের পর বস্ত্র খাতের আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানির শেয়ার দর আজ ২৩ শতাংশ কমেছে। এদিন ঢকা স্টক একচেঞ্জ (ডিএসই) কোম্পানির শেয়ার দর ২২.৯৬ শতাংশ কমেছে। এর ফলে কোম্পানিটি টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ১১ নভেম্বর আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানির রাইট শেয়ার সংক্রান্ত রেকর্ড ডেট ছিলো। আর আজ  কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিলো বলে দর সংশোধন হয়েছে। এর ফলে কোম্পানিটির শেয়ার দর টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে।

ডিএসইর তথ্যানুযায়ী, রোববার কোম্পানিটি  ২ হাজার ১০০ বারে ৪৮ লাখ ২২ হাজার ৮৬টি শেয়ার লেনদেন করে। দিনভর কোম্পানিটি শেয়ার দর ১৫.৮০ টাকা থেকে ১৬.৮০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৬.২০ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ২০.৯০ টাকা, যা আজ ক্লোজিং হয় ১৬.১০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ৪.৮০ টাকা বা ২২.৯৬ শতাংশ।

উল্লেখ্য, আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানির ১:১ হারে অর্থৎ বিদ্যমান ১টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়বে।  কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ১০ কোটি ৯৩ লাখ ৯৬ হাজার ৮৯৫টি শেয়ার ছেড়ে ১০৯ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৯৫০ টাকা বাজার থেকে সংগ্রহ করবে। উক্ত টাকা দিয়ে কোম্পানিটি বিএমআরই এবং সক্ষমতা বাড়ানোর শর্ত পরিপালন করবে।

রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী ৩১ মার্চ ২০১৭ অনুসারে কোম্পানিটির শেয়ার প্রতিটি সম্পদ মূল্য ছিল ১৮.৪৩ টাকা। আর ১লা জুলাই ২০১৬ থেকে ৩১ মার্চ ২০১৭ সময়কালে শেয়ার প্রতি আয় হয়েছে ১.৩১ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top