অবশেষে শোকজের পর জুট স্পিনার্সের দর কমেছে

শেয়ারবাজার রিপোর্ট: অবশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শোকজের পর শেয়ারবাজারে তালিকাভুক্ত জুট স্পিনার্সের শেয়ার দর কমেছে। গতকাল (১৪ জানুয়ারি) কোম্পানির অস্বাভাবিক শেয়ার দর বৃদ্ধি নিয়ে শোকজ করার পর আজ সোমবার কোম্পানির শেয়ার দর ১৪.৩০ টাকা বা ৮.৮১ শতাংশ কমেছে। এর ফলে কোম্পানিটি আজ টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, গত ১লা জানুয়ারী থেকে জুট স্পিনার্সের শেয়ার দর টানা বাড়তে দেখো গেছে। এমনকি কোম্পানির শেয়ার দর বৃদ্ধি নিয়ে সর্তক করেন বিনিয়োগকারীদের। কিন্তু তারপরও কোম্পানির শেয়ার দর টানা বাড়তে থাকে। অবশেষে গত ১৪ জানুয়ারি ডিএসই পক্ষ থেকে শেয়ার দর বৃদ্ধি নিয়ে কোন প্রকার মূল্য সংবেদনশীল তথ্য আছে কিনা তা জানতে কোম্পানিকে শোকজ করে ডিএসই। কিন্তু শেয়ার দর বাড়ার পিছনে কোন প্রকার মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানায় কোম্পানিটি।

ডিএসইর ওয়েবসাইডে দেখা যায়, গত ১ জানুয়ারী কোম্পানিটির শেয়ার দর যেখানে ছিল ১০৪.৩০ টাকা। তা গতকাল ১৪ জানুয়ারী পর্যন্ত বেড়ে দাঁড়ায় ১৬২.২০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫৭.৯০ টাকা বা ৫৫.৫১ শতাংশ। কিন্তু শোকজের পর আজ কোম্পানির শেয়ার দর ১৪.৩০ টাকা বা ৮.৮১ শতাংশ কমেছে।

আজ সোমবার কোম্পানির ৮ হাজার ৫৭৮টি শেয়ার ১১০ বারে লেনদেন হয়। যার বাজার দর ১২ লাখ ৬৮ হাজার টাকা। দিনভর কোম্পানির শেয়ার দর ১৪৬ টাকা থেকে ১৫৮.১০ টাকায় উঠানামা করে সর্বশেষ ১৪৭ টাকায় লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ১৬২.২০ টাকা যা আজ ক্লোজিং হয় ১৪৭.৯০ টাকায়।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top