ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বাতিল

শেয়ারবাজার রিপোর্ট: রাষ্ট্র মালিকানাধীন আট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা বাতিল করেছে বাংলাদেশ ব্যাংক। গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে জরুরি সভা করে রাষ্ট্রমালিকানাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর নিয়োগের দায়িত্বে থাকা ব্যাংকার্স সিলেকশন কমিটি, ১৪টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা। সভা থেকে পরীক্ষা বাতিলসহ সেদিনের ঘটনা তদন্তে একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার জি এম আবুল কালাম আজাদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

গত শুক্রবার ঢাকায় অনুষ্ঠিত এই পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া গিয়েছিল। পরীক্ষাটি বাতিলের দবিতে বিক্ষোভও করেছেন চাকরি প্রার্থীরা।

গত শুক্রবার বিকাল সাড়ে ৩টায় থেকে সাড়ে ৪টা পর্যন্ত ঢাকায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঊর্ধ্বতন কর্মকর্তা পদে ১০০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভুল আসন বিন্যাসের কারণে বসার জায়গা না পেয়ে শাহ আলী মহিলা কলেজ কেন্দ্রের পরীক্ষার্থীরা ভাঙচুর ও সড়ক অবরোধ করেন। চাকরিপ্রার্থীদের বিক্ষোভের মুখে আগামী ২০ জানুয়ারি এই কেন্দ্রে নতুন করে পরীক্ষা নেয়ার ঘোষণাও দিয়েছিল বাংলাদেশ ব্যাংক।

শিক্ষার্থীদের অভিযোগ, কোনো কোনো পরীক্ষার্থী প্রশ্ন বাইরে নিয়ে গেছে। কিছু কেন্দ্রে দেরিতে পরীক্ষা শুরু হওয়ায় পরীক্ষার জন্য নির্ধারিত এক ঘণ্টা সময় পাওয়া যায়নি। অনেক কেন্দ্রে গাদাগাদি করে বসানো হয়েছে। সেই অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক নিয়োগ পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের পর পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

 

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top