ইসলামী ব্যাংকের এমডি হচ্ছেন মাহবুব উল আলম

শেয়ারবাজার রিপোর্ট: ইসলামী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হতে যাচ্ছেন মো. মাহবুব উল আলম। আজ ব্যাংকটির পরিচালনা পর্ষদের বৈঠকে নতুন এমডি নিয়োগের বিষয়টি চূড়ান্ত হবে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

বয়সের কোটা পূর্ণ হওয়ায় বর্তমান এমডি আব্দুল হামিদ মিঞার মেয়াদ আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে শেষ হবে। বিষয়টি সামনে রেখে আগে থেকেই এমডি নিয়োগের সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটির পর্ষদ।

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সঙ্গে সম্পৃক্ত একাধিক নির্ভরযোগ্য সূত্রমতে, দেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকটি পরিচালনার জন্য যোগ্য ও দক্ষ এমডি প্রয়োজন। পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্তদের বিকল্প কোনো যোগ্য ব্যক্তি না থাকায় মো. মাহবুব উল আলমকেই এমডি নিয়োগের জন্য ভাবা হচ্ছে। বর্তমানে তিনি ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করছেন।

ব্যাংকটির একাধিক পরিচালক জানান, এমডি নিয়োগের বিষয়টি সাধারণত পর্ষদের আলোচ্যসূচির মধ্যে অন্তর্ভুক্ত থাকে না। সেজন্য পর্ষদের আলোচ্যসূচিতে বিষয়টি অন্তর্ভুক্ত করা হয়নি। চেয়ারম্যান নিজ থেকে প্রস্তাবটি তুললে অন্য পরিচালকদের বিরোধিতা না থাকলে তা পাস হয়ে যাওয়ার কথা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top