আগামী মাস থেকে যুক্তরাজ্যে ঔষুধ রপ্তানি করবে রেনেটা

শেয়ারবাজার রিপোর্ট: আগামী ফেব্রুয়ারি মাস থেকে যুক্তরাজ্যে ঔষুধের দুটি ব্র্যান্ড রপ্তানি শুরু করবে পুঁজিবাজারে ঔষুধ ও রসায়ন খাতের রেনেটা লি:। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ঔষুধগুলো হলো: হাইড্রোকরটিসন ১০মিগ্রা ও ২০মিগ্রা টেবলেট এবং কলসিসাইন ৫০০মিগ্রা টেবলেট। যুক্তরাজ্যের বাজারে রপ্তানির জন্য ঔষুধগুলোর নিবন্ধন সম্পন্ন হয়েছে।

এরআগে যুক্তরাজ্যের মেডিসিন এন্ড হেলথকেয়ার প্রোডাক্টস এজেন্সি (এমএইচআরএ) ঔষুধ তৈরির জন্য কোম্পানিটির মিরপুর ও রাজেন্দ্রপুরের ফ্যাক্টরি অনুমোদন করেছে।

এদিকে যুক্তরাষ্ট্রের বাজারে দুটি নতুন ঔষুধ রপ্তানির অনুমোদন দিয়েছে বাংলাদেশ সরকার। সকল আনুষ্ঠানিতকা সম্পন্ন করে চলতি বছরের শেষে যুক্তরাষ্ট্রে ঔষুধগুলোর রপ্তানি শুরু হবে বলে আশা করছে রেনেটা। তবে ঔষুধগুলোর ব্র্যান্ড নাম এখনো চূড়ান্ত করা হয়নি।

এ প্রসঙ্গে কোম্পানি সেক্রেটারি যুবায়ের আলম শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, আগামী মাসে যুক্তরাজ্যে অনুমোদন পাওয়া ঔষুধের দুটি ব্র্যান্ড রপ্তানি করা হবে। আর ঔষুধগুলো রেনেটা নিজের কারখানায় উৎপাদন করবে এবং সরাসরি রপ্তানি করবে। তাছাড়া যুক্তরাষ্ট্রের বাজারে দুটি নতুন ঔষুধ রপ্তানির জন্য সরকারের অনুমোদন পাওয়া গেছে। চলতি বছরের শেষে ঔষুধগুলোর রপ্তানি শুরু হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ৭০ কোটি টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটির বাজার মূলধন ১ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। বাংলাদেশি টাকায় যা ৮ হাজার ৪০৩ কোটি টাকা। কোম্পানির জন্য যা একটি মাইলফলক।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top