জেড ক্যাটাগরি থেকে বের হচ্ছে আরো ৩ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: স্টক এক্সচেঞ্জের নিয়ামানুযায়ী, কোনো প্রকার ডিভিডেন্ড না দিলে সে কোম্পানিকে ‘জেড’ ক্যাটাগরিতে নামিয়ে দেয়া হয়। আর ‘জেড’ ক্যাটাগরি মানেই শেয়ার লেনদেনের নিষ্পত্তির সময় ১০ কার্যদিবস আর মার্জিন সুবিধা থেকে বঞ্চিত থাকা। তারওপর দুর্বল মৌলভিত্তির তকমাতো রয়েছেই। তবে এ বছর ‘জেড’ ক্যাটাগরির আওতায় থাকা ৭ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার ৪ কোম্পানি ইতিমধ্যে ‘জেড’ ক্যাটাগরি থেকে বেরিয়ে এসেছে। বাকি তিন কোম্পানি ম্যাকসন স্পিনিং মিলস, মেট্রো স্পিনিং মিলস এবং সিনোবাংলা ইন্ডাষ্ট্রিজ ডিভিডেন্ড ঘোষণা করার কারণে এগুলোও ‘জেড’ ক্যাটাগরি থেকে বেরিয়ে আসবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ম্যাকসন স্পিনিং মিলস ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২১ জানুয়ারি,২০১৮ইং সকাল ৯.৩০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, আশুলিয়া,সাভারে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে মেম্বার্সদের মাধ্যমে ডিভিডেন্ড অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে ডিভিডেন্ড পৌছানোর পর ম্যাকসনকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

মেট্রো স্পিনিং ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। গত ২১ ডিসেম্বর, সকাল ৯.৩০টায় কোম্পানির ফ্যাক্টরী প্রাঙ্গন, আশুলিয়া,সাভারে এজিএম অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে ডিভিডেন্ড পৌছানোর পর মেট্রো স্পিনিংকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

সিনোবাংলা ইন্ডাষ্ট্রিজ ৩০ জুন,২০১৭ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। আগামী ২২ জানুয়ারি,২০১৮ইং সকাল ১১.৪৫টায় কোম্পানির রেজিষ্টার্ড অফিস, গজারিয়া, মুন্সিগঞ্জে এজিএম অনুষ্ঠিত হবে। এজিএমে মেম্বার্সদের মাধ্যমে ডিভিডেন্ড অনুমোদন ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে ডিভিডেন্ড পৌছানোর পর সিনোবাংলাকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হবে।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

*

*

Top