আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জানুয়ারী ২০১৮, শনিবার |

kidarkar

পুঁজিবাজারকে যারা ফটকা বাজার মনে করে তারা পুঁজিবাজারের শত্রু- অর্থমন্ত্রী

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারকে যারা ফটকা বাজার বলে মনে করেন তারা পুঁজিবাজারের শত্রু,অর্থনীতির শত্রু এবং তারা পুঁজিবাজার বোঝেন না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ শনিবার সিলেটে ‘বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স এবং বিনিয়োগ শিক্ষা মেলা ২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আরো বলেন, শেয়ারবাজার কেলেঙ্কারিতে জড়িত সবার বিচার যথাসময় হবে। কেলেঙ্কারিতে জড়িতদের ব্যাপারে প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। অনেকগুলো মামলাও চলমান। তবে তাদের শাস্তি প্রদান সময়সাপেক্ষ ব্যাপার। সময়মতো সবার বিচার সম্পন্ন হবে। শেয়ার বাজারে বিনিয়োগের ক্ষেত্রে ভাগ্যের উপর ভরসা না করার পরামর্শ দিয়েছেন অর্থমন্ত্রী। 

তিনি বলেন, এখানে পড়াশোনা ও গবেষণা করে বিনিয়োগ করতে হবে। পুঁজিবাজার এখন বিকাশের সময়। আইপিও বৃদ্ধির মাধ্যমে পুঁজিবাজার ব্যাপক প্রসার লাভ করবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এম খায়রুল হোসেন, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান একে আবুল মোমেন, সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার মো. হেলাল উদ্দিন নিজামী, মো. আমজাদ হোসেন, স্বপন কুমার বালা ও খন্দকার কামালুজ্জামান। এছাড়া ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালকসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট নীতি নির্ধারণী মহলের বিভিন্ন প্রতিনিধি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.