৫ ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো- ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, গ্রীণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৭ টাকা (নেগেটিভ)।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ১.১৯ টাকা । যা আগের বছর একই সময় ছিল ০.৪০ টাকা(নেগেটিভ)।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৬৯ টাকা, যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত সময়ে ছিল ১১.৫০ টাকা। আর ৩১ ডিসেম্বর ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৩৯ টাকা, যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৫৩ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৩ টাকা।

গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: অর্ধবার্ষিকে (জুলাই-ডিসেম্বর১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১০ টাকা (নেগেটিভ)।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৫২ টাকা । যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা(নেগেটিভ)।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৬ টাকা, যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত সময়ে ছিল ১১.৫৪ টাকা। আর ৩১ ডিসেম্বর ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৪০ টাকা, যা ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৫৫ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২১ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০২ টাকা।

এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে (এপ্রিল-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৯ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০২ টাকা।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.৫৭ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.০৮ টাকা (নেগেটিভ)।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৮৮ টাকা, যা ৩১ মার্চ ২০১৭ সমাপ্ত সময়ে ছিল ১১.৩৮ টাকা। আর ৩১ ডিসেম্বর ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৩১ টাকা, যা ৩১ মার্চ ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৭২ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩২ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৩ টাকা।

এমবিএল ফার্ষ্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকে ( ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.২৫ টাকা। যা আগের বছর একই সময় ইপিইউ ছিল ০.১৭ টাকা।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.১৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৪০ টাকা (নেগেটিভ)।

৩১ ডিসেম্বর ২০১৭ সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৯ টাকা, যা ৩১ মার্চ ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১১.৬৩ টাকা। আর ৩১ ডিসেম্বর ২০১৭ ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.২৬ টাকা, যা ৩১ মার্চ ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৮১ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩০ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.১০ টাকা।

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান: প্রথম প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’১৭) ফান্ডটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ০.০০৪৩ টাকা। যা আগের বছর একই সময় লোকসান ছিল ০.০৫৪৮ টাকা।

এছাড়া আলোচিত সময়ে ইউনিট প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ০.২০ টাকা (নেগেটিভ)। যা আগের বছর একই সময় ছিল ০.৪২ টাকা (নেগেটিভ)।

৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত সময়ে বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৯৯ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৭ সমাপ্ত সময়ে ছিল ১১.৯৮ টাকা। আর ৩১ ডিসেম্বর ২০১৭ সময়ে ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.০৪ টাকা, যা ৩০ সেপ্টেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরে ছিল ১০.৮২ টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top