আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ জানুয়ারী ২০১৮, বুধবার |

kidarkar

লিবিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৩৩

শেয়ারবাজার ডেস্ক: লিবিয়ার পূর্বাঞ্চলীয় শহর বেনগাজিতে জোড়া গাড়িবোমা বিস্ফোরণে ৩৩ জন নিহত হয়েছে। এই ঘটনায় আরো আহত হয়েছেন অন্তত ২০ জন। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে বেনগাজি শহরে এ হামলার ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে বেনগাজির আল সালমানি জেলায় মুসল্লিরা নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সময় প্রথম বিস্ফোরণটি হয়। এর ১০ থেকে ১৫ মিনিট পর নিরাপত্তা রক্ষাকারী বাহিনী ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছালে রাস্তায় থাকা একটি মার্সিডিজ গাড়িতে পরের বিস্ফোরণটি হয়। স্থানীয় হাসপাতালের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

জানা যায়, কেন্দ্রীয় শহর আল স্লেইমানির পার্শ্ববর্তী একটি মসজিদের সামনে বিস্ফোরক রাখা গাড়িটি উড়িয়ে দেওয়া হয়। একই এলাকায় পরে দ্বিতীয় গাড়িটি বিস্ফোরিত হয়। ফলে নিরাপত্তা সেবা ও নাগরিকদের মধ্যে আরো আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হতাহতদের মধ্যে সেনা কর্মকর্তা ও বেসামরিক নাগরিক রয়েছে বলে নিশ্চিত করেছে দেশটির পুলিশ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.