আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ জানুয়ারী ২০১৮, রবিবার |

kidarkar

২২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার রিপোর্ট: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ১৭) এবং অর্ধবার্ষিকের (জুলাই’২০১৭-ডিসেম্বর’২০১৭) সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২২ কোম্পানির। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদনের চিত্র তুলে ধরা হলো:

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.৯১ টাকা।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৫৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৫.১৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৮ টাকা।

বিডি ওয়েল্ডিং ইলেক্ট্রোডস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৫৫ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.২৯ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা (মাইনাস)।

পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৬৪ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.৭৩ টাকা।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৯৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৯.৪৩ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৮.৫৯ টাকা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস): অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.০১ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.২৫ টাকা।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৪৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৭ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.০৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৫ টাকা (নেগেটিভ)।

ফু-ওয়াং ফুডস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৩৪ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.১৯ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৬৯ টাকা।

এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৭৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ২.২১ টাকা। ইপিএস কমেছে ৬৭ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৬.৫৯ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৩ টাকা (নেগেটিভ)।

প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫২ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.৮৮ টাকা। ইপিএস কমেছে ৭২ শতাংশ।

এদিকে তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.১৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৩৩ টাকা। ইপিএস কমেছে ৮৮ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.২২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.২১ টাকা।

সোনারগাঁ টেক্সটাইল লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৪ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.৬৭ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.২২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৫১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা।

ওরিয়ন ইনফিউশন: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৯ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬৮ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১২.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩৪ টাকা।

ওরিয়ন ফার্মাসিটিক্যাল লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ২.০৭ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ২.৪৬ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১.৪৬ টাকা (Including Revaluation Surplus)  ও (excluding Revaluation Surplus) ৬৩.০৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮১ টাকা।

আরএন স্পিনিং মিলস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে  ০.৪০ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ০.০৮ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ০.৩২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.১৮ টাকা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.০৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬৭ টাকা। ইপিএস কমেছে ৯১ শতাংশ।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ০.০৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৬ টাকা। ইপিস কমেছে ৮৮ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৫.৩০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৮ টাকা।

রেনেটা লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ২০.০৮ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১৭.৩৯ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) সমন্বিত ইপিএস হয়েছে ৯.৯৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৯.০৮ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি  সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩১.৫১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯৭.২৮ টাকা।

এনভয় টেক্সটাইল লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৯৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৮৮ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ০.৪৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৬ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৯৬ টাকা।

মডার্ন ডাইং এন্ড স্ক্রিন প্রিন্টিং লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬৭ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ০.২৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৩ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯.৬৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮০ টাকা।

জিলবাংলা সুগার মিলস লিমিটে: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে  ২৯.৭২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ২৪.০১ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) লোকসান হয়েছে ১৪.১১ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১০ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৪৭.৭৫ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২৯.২২ টাকা (মাইনাস)।

আইটি কনসাল্টেন্টস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫৭ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৪৩ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ০.৪০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩২ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৬০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৬ টাকা।

কোহিনূর কেমিক্যাল লিমিটেড: অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৫.১৬  টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ৪.৮৬ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ২.৫৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৬৫ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৩.৩৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৭৭ টাকা (নেগেটিভ)।

অলিম্পিক এক্সসরিজ লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৫১  টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৫৬ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ০.২২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৫ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.২৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৯ টাকা।

শ্যামপুর সুগার মিলস লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৪০.৮৫ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান ছিল ৩৪.৯৯ টাকা।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) লোকসান হয়েছে ২৩.২১ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৮.৮৩ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭০০.৪১ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪০.১৬ টাকা (মাইনাস)।

রেনউইক যঞ্জেশ্বর কোং বাংলাদেশ লিমিটেড: অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮৭ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.১৭ টাকা। সে হিসেবে ৬ মাসে কোম্পানির ইপিএস বেড়েছে ৬০ শতাংশ।

এদিকে গত তিন মাসে (অক্টোবর‘১৭-ডিসেম্বর‘১৭) ইপিএস হয়েছে ১.২১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮৩ শতাংশ টাকা। সে হিসেবে ৩ মাসে কোম্পানির ইপিএস বেড়েছে ৪৬ শতাংশ।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.৮৩ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা (মাইনাস)।

সোনালী আঁশ লিমিটেড: প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা।  যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ০.২৯ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৬ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২৫.৪২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৫.৪১ টাকা (নেগেটিভ)।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.