আজ: সোমবার, ১৭ মে ২০২১ইং, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জানুয়ারী ২০১৮, বুধবার |


দরপতনে অস্থির বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: টানা দুই কার্যদিবসে সূচকের ব্যাপক পতনে অস্থির হয়ে উঠেছেন বিনিয়োগকারীরা। পুঁজিবাজারের এরকম নাজেহাল অবস্থায় এ মূহূর্ত্বে নিয়ন্ত্রক সংস্থার হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগিরা। আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বুধবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭২ কোটি ২৭ লাখ ৬৫ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৩৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৯৮ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২২৩৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ২৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৭২ কোটি ২৭ লাখ ৬৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট কমে অবস্থান করে ৬১২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করে ১৪১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ২২৬৭ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩৯৯ কোটি ২২ লাখ ৬৩ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৭৩ কোটি ৫ লাখ ২ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৮৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ২০২টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৪৪ লাখ ৩১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.